• ঢাকা শুক্রবার
    ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

দেশের মানুষ আর কখনোই অন্ধকারে ফিরে যেতে চায় না: স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত: আগস্ট ৩, ২০২২, ০৩:০১ এএম

দেশের মানুষ আর কখনোই অন্ধকারে ফিরে যেতে চায় না: স্বরাষ্ট্রমন্ত্রী

দেশজুড়ে ডেস্ক

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, বিএনপির সময়ে সন্ধ্যা নামলেই ঘরে ঘরে মোমবাতি-হারিকেন জ্বালাতো। বাংলাদেশের মানুষ আর কখনোই অন্ধকারে ফিরে যেতে চায় না। মঙ্গলবার (২ আগস্ট) বিকালে মুন্সিগঞ্জের লৌহজংয়ে নবনির্মিত লৌহজং থানা ভবন ও লৌহজং ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন ভবন উদ্ধোধনী অনুষ্ঠানে তিন এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘বিএনপি অনেক আন্দোলনের ডাক দিয়েছে তবে সব জায়গায় তারা ব্যর্থ হচ্ছে। তবুও বিএনপি বার বার আন্দোলনের কথা বলছে। আমরা কোথাও বাঁধা দিচ্ছি না। বিএনপি যদি নিয়মতান্ত্রিক আন্দোলন যদি করে তবে এতে আওয়ামী লীগের কোনো আপত্তি নেই। কিন্তু তারা যদি আন্দোলনের নামে রাজপথ বন্ধ করে, যানচলাচল বন্ধ করে, জনগণের জানমাল ক্ষতিগ্রস্ত করে তাহলে আইন-শৃঙ্খলা বাহিনী বসে থাকবে না আর কাউকে কোন প্রকার ছাড় দেয়া হবে না।

লোডশেডিং পরিস্থিতির কথা তুলে ধরে বিএনপির সমালোচনা করে আসাদুজ্জামান খান কামাল বলেন, বিএনপির সময়ের লোডশেডিংয়ের ফলে জেনারেটরের শব্দে কান ঝিঁ ঝিঁ করতো, আইপিএস বিক্রি হতো ডাবল দামে, পরীক্ষার সময় ছাত্র-ছাত্রীরা পড়াশোনা করতে পারতো না ঠিক মত, মোমবাতি-হারিকেন এসব জ্বালাতো সন্ধ্যা নামলেই ঘরে ঘরে। এই দৃশ্য বাংলাদেশের মানুষ এখনো ভুলে যায়নি।

তিনি বলেন, রাশিয়া ও ইউক্রেন যুদ্ধের জন্য বিভিন্ন সংকট তৈরি হয়েছে। এতে আমাদের ডিজেল ফান্ডে সাপ্লাই ঘাটতি হয়েছে। আমাদের বিদ্যুৎ উৎপাদনের সক্ষমতা যা ছিল এখনো তা আছে। ধীরে ধীরে আরও বাড়ছে। সেখানে কোনো ঘাটতি নেই। আমাদের ঘাটতি ডিজেল অয়েল ফান্ডে সময় মতো সরবরাহ পাচ্ছি না। এ জন্যই প্রধানমন্ত্রী বলেছেন, আমরা এক ঘণ্টা করে লোডশেডিং করবো সারা দেশে। যাতে এই সংকট আমরা মোকাবিলা করতে পারি। এটি একটি সাময়িক ব্যবস্থা, শীঘ্রই এই সংকট কেটে যাবে।

এ সময় আরও উপস্থিতি ছিলেন মুন্সিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য মৃনাল কান্তি দাস, মুন্সিগঞ্জ-২ আসনের সংসদ সদস্য সাগুফতা ইয়াসমিন এমিলি, ফায়ার সার্ভিসের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মাঈনউদ্দিন, পুলিশের ঢাকা রেঞ্জের ডিআইজি মো. হাবিবুর রহমান, মুন্সিগঞ্জ জেলা প্রশাসক কাজী নাহিদ রসূল, পুলিশ সুপার আব্দুল মোমেন ও অতিরিক্ত পুলিশ সুপার সুমন দেব সহ আরও অনেকে।

জেডআই/

আর্কাইভ