• ঢাকা রবিবার
    ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

জাতীয় স্যানিটেশন মাসে সৈয়দপুরে র‌্যালি ও আলোচনা সভা

প্রকাশিত: অক্টোবর ২৫, ২০২২, ১০:১৯ পিএম

জাতীয় স্যানিটেশন মাসে সৈয়দপুরে র‌্যালি ও আলোচনা সভা

নীলফামারী প্রতিনিধি

জাতীয় স্যানিটেশন মাস অক্টোবর ও বিশ্ব হাত ধোয়া দিবস -২০২২ উদযাপন উপলক্ষে নীলফামারীর সৈয়দপুরে বর্ণাঢ্য র‌্যালি, আলোচনা সভা ও হাত ধোয়ার কলাকৌশল প্রদর্শন করা হয়েছে। মঙ্গলবার (২৫ অক্টেবার) দুপুরে শহরের রহমতউল্লাহ্ সরকারি প্রাথমিক বিদ্যালয় চত্বরে ওই সব অনুষ্ঠানের আয়োজন করা হয়।
সৈয়দপুর উপজেলা প্রশাসন ও উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতরের আয়োজনে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. ফয়সাল রায়হানের সভাপতিত্বে আলোচনা সভায় স্বাগত বক্তব্য দেন উপজেলা জনস্বাস্থ্য অধিদফতরের সহকারী প্রকৌশলী মো. আব্দুল লতিফ। এতে অন্যান্যদের মধ্যে সৈয়দপুর পৌরসভার মেয়র রাফিকা আকতার জাহান, পৌর কাউন্সিলর শাহিন আকতার, উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. শাহজাহান মন্ডল, রহমতউল্লাহ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাফিজা খাতুন প্রমুখ বক্তব্য রাখেন।
আন্তর্জাতিক বেসরকারি উন্নয়ন সংস্থা ব্র্যাক আরবান ডেভেলপমেন্ট প্রোগ্রামের রিজিয়ন কো-অর্ডিনেটর আহমেদ ওমর ফারুকের সঞ্চালনায় অনুষ্ঠানে সৈয়দপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আজমল হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান মোছা. সানজিদা বেগম লাকী, উপজেলা প্রকৌশলী এম এম আলী রেজা রাজু, উপজেলা পল্লী উন্নয়ন অফিসার আল-মিজানুর রহমান, সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তা রুহুল আমিন প্রধান ও মুসারাত জাহান, বোতলাগাড়ী ইউনিয়ন চেয়ারম্যান মো. মনিরুজ্জামান জুন, উপজেলা স্যানিটারী ইনস্পেক্টর আলতাফ হোসেন সরকার, উপস্থিত ছিলেন।
এর আগে শুরুতেই একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিতে উপজেলা প্রশাসনের বিভিন্ন দফতরের কর্মকর্তা, জনপ্রতিনিধি, ব্র্যাক আরবান ডেভেলপমেন্ট প্রোগ্রামের কর্মকর্তা-কর্মী ও রহমতউল্লাহ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক-শিক্ষার্থীরা অংশ নেন। পরে রহমতউল্লাহ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের সামনে সঠিকভাবে হাত ধোয়ার কলা কৌশল উপস্থাপন করা হয়েছে।

এএল/
 

আর্কাইভ