• ঢাকা মঙ্গলবার
    ১৪ মে, ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১

গাইবান্ধায় চালের আড়তে আগুন, ৮ ব্যবসাপ্রতিষ্ঠান ভস্মিভূত

প্রকাশিত: ডিসেম্বর ২৩, ২০২২, ০৬:১৬ পিএম

গাইবান্ধায় চালের আড়তে আগুন, ৮ ব্যবসাপ্রতিষ্ঠান ভস্মিভূত

গাইবান্ধা প্রতিনিধি

গাইবান্ধার পলাশবাড়ী উপজেলায় চালের আড়তে অগ্নিকােণ্ড ৮টি ব্যবসাপ্রতিষ্ঠান ভস্মিভূত হয়েছে। এতে প্রায় ৭ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে প্রাথমিক ধারণা করছে ক্ষতিগ্রস্তরা।

শুক্রবার (২৩ ডিসেম্বর) ভোর সাড়ে ৫টার দিকে উপজেলার কালিবাড়ী হাটে এ ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সির্ভিসের তিনটি ইউনিট টানা ৩ ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

স্থানীয়রা জানান, ফজরের নামাজে যাওয়ার সময় কালিবাড়ীহাটের ওই মার্কেটের আলআমিনের চালের আড়তে আগুন দেখতে পান মুসুল্লিরা। মুহূর্তে তা পুরো মার্কেটে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ঘটনাস্থলে এসে উদ্ধার তৎপরতা চালায় ফায়ারসার্ভিসের দল। এরমধ্যে মার্কেটের ৮টি দোকান-গোডাউন সম্পূর্ণ ভস্মিভূত হয়ে যায়।

ক্ষতিগ্রস্ত দোকানগুলো হলো, আল-আমিনের চালের আড়ত, রঞ্জুর ওষুধের দোকান-গুদাম, আলমের ক্রোকারীজের দোকান, সাঈদের হার্ডওয়্যার গুদাম, ছামছুলের কাপড়ের দোকান, আব্দুল জব্বার ও আলআমিন নামে অপর একজনের চানাচুর বিস্কুটের গুদাম। সবমিলে অন্তত: ৭ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি ক্ষতিগ্রস্তদের।

পলাশবাড়ী ফায়ার সার্ভিসের স্টেশন ইনচার্জ মশিউর রহমান বলেন, ‍‍‘গাইবান্ধা, গোবিন্দগঞ্জ ও পলাশবাড়ী ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট টানা তিন ঘন্টা চেষ্টা চালিয়ে সকাল সাড়ে ৮টায় আগুন নিয়ন্ত্রণে আনে। এইমুহূর্তে অগ্নিকাণ্ডের কারণ নিশ্চিত হওয়া যায়নি। তবে বৈদ্যুতিক সর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।‍‍’

 

সজিব/এএল

আর্কাইভ