• ঢাকা শুক্রবার
    ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

অ্যাপ্রোনের পকেটে চিরকুট, লেখা ‘আমার মৃত্যুর জন্য কেউ দায়ী নয়’

প্রকাশিত: জানুয়ারি ১৯, ২০২৩, ০৮:৫৩ পিএম

অ্যাপ্রোনের পকেটে চিরকুট, লেখা ‘আমার মৃত্যুর জন্য কেউ দায়ী নয়’

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

কুমিল্লা মেডিকেল কলেজের ইন্টার্নি চিকিৎসক মিনহাজুল করিমের (২৮) ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে কোতোয়ালি থানা পুলিশ। এ সময় তার গায়ে পরিহিত  অ্যাপ্রোনের পকেটে রাখা একটি চিরকুট। যেখানে লেখা ‘আমার মৃত্যুর জন্য কেউ দায়ী নয়’।

গলায় দড়ি দিয়ে মিনহাজুল আত্মহত্যা করেছেন বলে ধারণা করা হচ্ছে। বুধবার (১৮ জানুয়ারি) রাতে কুমিল্লা মেডিকেল কলেজের (কুমেক) ইন্টার্নি হোস্টেলে এ ঘটনা ঘটে। 

মৃত মিনাজুল করিম চট্টগ্রামের মিরসরাই এলাকার বাসিন্দা। তিনি কুমিল্লা মেডিকেল কলেজের ২৪ ব্যাচের শিক্ষার্থী ছিলেন। বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) সকালে ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেন কুমিল্লার অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল কামরান হোসেন। 

dhakapost
 

তিনি জানান, বুধবার রাতে সার্জারি-১ বিভাগে মিনহাজুলের রাত্রিকালীন ডিউটি ছিল। কিন্তু যথাসময়ে তিনি হাসপাতালে না এলে একাধিকবার তাকে কল করে হাসপাতাল কর্তৃপক্ষ। কিন্তু তিনি কল রিসিভ করেননি। পরবর্তীতে রাত ৯টা পার হয়ে গেলেও তিনি হাসপাতালে না আসায় ২৫ ব্যাচের মোদাচ্ছের নামে এক ইন্টার্নিকে তার হোস্টেলে পাঠানো হয়। সেখানে গিয়ে তার কক্ষের দরজা বন্ধ দেখতে পান মোদাচ্ছির। দরজা ধাক্কা দিলেও কোনো সাড়াশব্দ পাওয়া যায়নি। এ সময় তিনি পাশের কক্ষের শিক্ষার্থীদের ডেকে আনেন। তারা জানালা দিয়ে দেখেন, অ্যাপ্রোন পরা অবস্থায় সিলিং ফ্যানের সঙ্গে মিনহাজুল ঝুলে আছেন। দ্রুত দরজা ভেঙে তাকে হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। 

পুলিশ সুপার বলেন, মৃতের মরদেহ ময়নাতদন্তের পর তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় একটি অপমৃত্যুর মামলার প্রক্রিয়া চলছে।

কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. মহিউদ্দিন বলেন, আমি খোঁজ নিয়ে জেনেছি ছেলেটা খুব ভালো এবং শান্ত স্বভাবের ছিল। ময়নাতদন্তের রিপোর্ট আসার পর বোঝা যাবে আসলে কেন এমনটা করল। 

আর্কাইভ