• ঢাকা বৃহস্পতিবার
    ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

বিএনপি নেতার মুক্তির দাবিতে সিলেটে পরিবহন ধর্মঘট

প্রকাশিত: জানুয়ারি ২৩, ২০২৩, ০২:১৯ এএম

বিএনপি নেতার মুক্তির দাবিতে সিলেটে পরিবহন ধর্মঘট

ছবিঃ সংগৃহীত

সিলেট প্রতিনিধি

সিলেটে সোমবার (২৩ জানুয়ারি) থেকে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছে সিলেট জেলা পরিবহন ঐক্য পরিষদ। এ ছাড়া মঙ্গলবার (২৪ জানুয়ারি) থেকে বিভাগজুড়ে চলবে এ ধর্মঘট।

সিলেট জেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়নের যুগ্ম সাধারণ সম্পাদক ও বিভাগীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক আলী আকবর রাজনের মুক্তির দাবিতে এ ধর্মঘটের ডাক দেয়া হয়েছে। ধর্মঘটের বিষয়টি নিশ্চিত করেন সিলেট জেলা বাস মিনিবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি মইনুল ইসলাম।

তিনি বলেন, ‘দেড় মাস ধরে পরিবহন শ্রমিক নেতা আলী আকবর রাজন কারাগারে বন্দি। তার জামিন হচ্ছে না। জামিন না হওয়া পর্যন্ত আমাদের এ ধর্মঘট চলবে। ধর্মঘটের সময় সব ধরনের বাস, মিনিবাস, সিএনজিচালিত অটোরিকশা, লেগুনা, ট্রাক চলাচল বন্ধ থাকবে।’

উল্লেখ্য, সিলেট জেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়নের যুগ্ম সাধারণ সম্পাদক আলী আকবর রাজন বিএনপির রাজনীতির সঙ্গে ওতপ্রোতভাবে জড়িত। তিনি সিলেট জেলা ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্বে রয়েছেন।

গেল ৭ ডিসেম্বর সিলেট নগরীর সুরমা মার্কেট এলাকা থেকে কোতোয়ালি থানা পুলিশের একটি দল তাকে গ্রেফতার করে। ২০১৮ সালের জ্বালাও-পোড়াওয়ের একটি মামলায় রাজনের বিরুদ্ধে ওয়ারেন্ট ছিল। ওই মামলায় তাকে গ্রেফতার করা হয়।

 

সাজেদ/

আর্কাইভ