• ঢাকা মঙ্গলবার
    ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

বাগেরহাটে ছেলের হাতে বাবা খুন

প্রকাশিত: ফেব্রুয়ারি ১৮, ২০২৩, ১২:৩৫ এএম

বাগেরহাটে ছেলের হাতে বাবা খুন

বাগেরহাট প্রতিনিধি

বাগেরহাটের শরণখোলায় মানসিক প্রতিবন্ধী ছেলের আঘাতে মতিউর রহমান হাওলাদার (৭৫) নামে এক বৃদ্ধ নিহত হয়েছেন।
শুক্রবার (১৭ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১০টার দিকে উপজেলার রায়েন্দা ইউনিয়নের উত্তর রাজাপুর জীবনদুয়ারী গ্রামে এ ঘটনা ঘটে।
এদিকে মানসিক প্রতিবন্ধী ছেলে আলাউদ্দিন হালাদারকে (৩৮) গ্রেফতার করেছে পুলিশ।
নিহত মতিউর রহমান হাওলাদার শরণখোলা উপজেলার রায়েন্দা ইউনিয়নের উত্তর রাজাপুর জীবনদুয়ারী গ্রামের বাসিন্দা। তার ছেলে আলাউদ্দিন হাওলাদার কয়েক বছর আগে থেকে মানসিক প্রতিবন্ধী।
স্থানীয়দের বরাত দিয়ে শরণখোলা থানা পুলিশ জানায়, সকালে মানসিক প্রতিবন্ধী আলাউদ্দিন হাওলাদার তার বাবার কাছে টাকা চান। টাকা দিতে রাজি না হওয়ায় আলাউদ্দিন তার বাবার ওপর ক্ষিপ্ত হন। বকাবকি শুরু করেন। এক পর্যায়ে রান্না ঘর থেকে মশলা পেষা শিল (পুতা) এনে তার বাবার মাথা, হাত ও পায়ে আঘাত করেন। এতে ঘটনাস্থলেই মতিউর রহমান মারা যান। এ সময় খবর পেয়ে স্থানীয়রা ছুটে গিয়ে ঘাতক ছেলে আলাউদ্দিনকে বেঁধে রেখে পুলিশের হাতে হস্তান্তর করেন।
নিহতের বড় ছেলে আবুল বাশার হাওলাদার বলেন, ভাই হলেও আলাউদ্দিন আমার বাবার হত্যাকারী। আমরা পারিবারিকভাবে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করব।
উত্তর রাজাপুর ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য মো. জাকির হোসেন খান বলেন, আলাদা বাড়ি করার জন্য দীর্ঘদিন ধরে আলাউদ্দিন তার বাবার কাছে টাকা চেয়ে আসছিলেন। নিজেকে বিয়ে দেওয়ার জন্যও মা-বাবাকে চাপ দিচ্ছিলেন আলাউদ্দিন। কিন্তু তার এসব দাবি মেনে না নেওয়ায় ক্ষোভে বাবাকে হত্যা করতে পারে বলে তাদের ধারণা।


তিনি আরও বলেন, বছর দুয়েক আগে আলাউদ্দিন আমড়াগাছিয়া গ্রামের অবসরপ্রাপ্ত মেজর মোস্তফা কামালের মা হোসনেয়ারা বেগমের একটি পা ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে বিচ্ছিন্ন করে দিয়েছিলেন। সেই ঘটনায়ও শরণখোলা থানায় মামলা রয়েছে তার বিরুদ্ধে।
শরণখোলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইকরাম হোসেন বলেন, নিহতের মাথা, হাত ও পায়ে আঘাতের চিহ্ন রয়েছে। ময়নাতদন্তের জন্য মরদেহ বাগেরহাট জেলা হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। আলাউদ্দিনকে গ্রেফতার করা হয়েছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।

এনএমএম/

আর্কাইভ