• ঢাকা শনিবার
    ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

খুলনায় মাত্র ৮০ টাকায় ব্রয়লার, নিত্যপণ্য মিলছে ৫ টাকায়

প্রকাশিত: মার্চ ৮, ২০২৩, ০৬:১৪ পিএম

খুলনায় মাত্র ৮০ টাকায় ব্রয়লার, নিত্যপণ্য মিলছে ৫ টাকায়

ছবি: সংগৃহীত

খুলনা প্রতিনিধি

বাজারে যখন নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম আকাশ ছোঁয়া, এমন সময়ে খুলনার দক্ষিণ হরিণটানা মাত্র ৮০ থেকে ৮৫ টাকায় ব্রয়লারের মাংস বিক্রি করছেন ইমরুল হোসেন মোস্তফা। শুধু ব্রয়লারেরই নয়, সাধ আর সাধ্যকে এক করতে কেনা যাচ্ছে গরুর মাংস, মাছসহ নিত্যপ্রয়োজনীয় সামগ্রী। দ্রব্যমূল্যের উদ্ধগতি মধ্যে এমন উদ্যোগে খুশি সাধারণ মানুষ।

সাধারণ ও নিম্ন আয়ের মানুষের কথা বিবেচনায় রেখে এমনই মহতী উদ্যোগ নিয়েছেন তিনি। ইমরুল হোসেন মোস্তফা খুলনা নগরীর দক্ষিণ হরিণটানা এলাকার বাসিন্দা ও মেসার্স জব্বার স্টোরের স্বত্বাধিকারী।

শুধু ব্রয়লারের মাংস নয়, গরুর মাংস, মাছ, শাক সবজিসহ রান্না করার সকল প্রকার নিত্যসামগ্রী সর্বনিম্ন ২ টাকা, ৫ টাকা থেকে শুরু করে যার যতটুকু পরিমাণ প্রয়োজন এই প্রক্রিয়ায় সকল পণ্য সামগ্রী দোকানটিতে বিক্রয় করা হয়।

সাধারণ মানুষরা তারা বলেছেন, ইমরুল হোসেন মোস্তফার এই উদ্যোগেে এখন অনেকেরই সাধ ও সাধ্যের মিল করতে পারছেন।

খুলনার হরিণটানার জব্বার স্টোরে প্রতিদিন ব্রয়লারের ৮০-৮৫ টাকায় বিক্রি করা হচ্ছে। একটি আস্ত মুরগী ছোট ছোট টুকরো টুকরো করে সর্বনিম্ন পরিমাণ ভোক্তাদের দেয়া হয়। একই ভাবে বিক্রি করা হয় নানা প্রজাতির মাছ, তরকারী ও নিত্য প্রয়োজনীয় পণ্য।

আবুল হোসেন বলেন, বর্তমান সময়ে একটা মুরগী কিনতে গেলে ৫০০ টাকা। সব সময় কেনার সমর্থ্য হয় না। কেটে বিক্রি করলে আমাদের সাধ্যমতো কিনতে পারি। আমাদের জন্য অনেক ভালো হয়েছে আমরা উপকৃত হচ্ছি। আমাদের আয়-রোজগার কম। একটা বড় মাছ কেনার সামর্থ্য নেই। সেই হিসেবে কেটে বিক্রি আমাদের অনেক মানুষের সুবিধা হচ্ছে। এটার জন্য আমরা খুশী।

একই এলাকার মনিরা বেগম বলেন, একটা মুরগী কিনতে গেলে লাগছে ৪/৫’শ টাকা। যেহেতু কেটে বিক্রি করছে। আমরা অনেক উপকৃত হচ্ছি।

জব্বার স্টোরের স্বত্বাধিকারী ইমরুল হোসেন মোস্তফা গণমাধ্যমকে বলেন, এটা আমার বাবার প্রতিষ্ঠান। আমার বাবা ও এই প্রক্রিয়ায় ব্যবসা করতেন। আমি ব্যবসা প্রতিষ্ঠানে আসার পর এটা চালু করেছি। বর্তমান সময়ে প্রত্যেকটা জিনিসের দাম খুব বেশী। স্বল্প আয়ের মানুষদের কিভাবে খাওয়ানো যায় এটা মাথায় রেখে আমি মাছ, ব্রয়লার মুরগীর মাংস, গরুর মাংসসহ অন্যান্য পণ্য সামগ্রী পরিমাণে অল্প বিক্রি করি।

তিনি বলেন, ২৪০ টাকা কেজি দরে একটা ব্রয়লার কিনতে প্রায় সাড়ে ৩০০ টাকা লাগে। একটা মুরগী আমি কেটে পিচ পিচ করে টুকরো টুকরো করে ৮০ থেকে ৮৫ টাকায় বাজার দর অনুসারে বিক্রি করি। অন্যান্য নিত্য প্রয়োজনীয় পণ্য যার যতটুকু প্রয়োজন ২ টাকা, ৩ টাকা, ৫ টাকার বিক্রি করে থাকি। মানুষ উপকৃত হলে আমিও খুশী।

আর্কাইভ