• ঢাকা শুক্রবার
    ১৪ জুন, ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১
ইউক্রেন ইস্যু

যুক্তরাষ্ট্র মস্কোর সঙ্গে পরোক্ষ যুদ্ধে জড়িয়ে আগুন নিয়ে খেলছে

প্রকাশিত: মে ১৭, ২০২৪, ০৮:২৫ পিএম

যুক্তরাষ্ট্র মস্কোর সঙ্গে পরোক্ষ যুদ্ধে জড়িয়ে আগুন নিয়ে খেলছে

রাশিয়ার উপ-পররাষ্ট্রমন্ত্রী সের্গেই রিয়াবকভ

আন্তর্জাতিক ডেস্ক

যুক্তরাষ্ট্র অনেক আগেই মস্কোর সঙ্গে পরোক্ষ যুদ্ধে জড়িয়ে পড়েছে। ইউক্রেন ইস্যুতে তারা যা করছে, তা মূলত আগুন নিয়েই খেলার শামিল। 

রাশিয়ার রাষ্ট্রীয় বার্তা সংস্থা তাসকে দেওয়া এক সাক্ষাৎকারে শুক্রবার দেশটির উপ-পররাষ্ট্রমন্ত্রী সের্গেই রিয়াবকভ এ মন্তব্য করেছেন। তিনি বলেন, যুক্তরাষ্ট্র তাদের স্বার্থ হাসিল করার জন্য ভূ-রাজনৈতিক এমন একটি পর্যায়ে পৌঁছেছে যার ফলে শেষপর্যন্ত পরিস্থিতি তাদের নিয়ন্ত্রণের বাইরে চলে যেতে পারে। এতে হিতে বিপরীত হতে পারে। তারা মূলত আগুন নিয়ে খেলছে। খবর দ্য গার্ডিয়ানের

এদিকে ইউক্রেনের উত্তর-পূর্বাঞ্চলীয় শহর খারকিভে শুক্রবার রাশিয়ার বোমা হামলায় অন্তত একজন নিহত ও চারজন আহত হয়েছেন বলে স্থানীয় কর্মকর্তারা জানিয়েছেন।

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন শুক্রবার বলেছেন, ইউক্রেনের খারকিভ অঞ্চলে অগ্রসরমান রুশ বাহিনী রাশিয়ার সীমান্ত অঞ্চল রক্ষার জন্য একটি ‍‍`বাফার জোন‍‍` তৈরি করছে, তবে খারকিভ শহর দখল করা রাশিয়ার বর্তমান পরিকল্পনার অংশ নয়।

চীনে রাষ্ট্রীয় সফরের সময় এক সংবাদ সম্মেলনে পুতিন বলেন, বেলগোরোদের মতো রুশ সীমান্তবর্তী অঞ্চলে ইউক্রেনের গোলাবর্ষণের জবাবে খারকিভ অঞ্চলে রাশিয়ার সাম্প্রতিক হামলা চালানো হয়েছে।

আন্তর্জাতিক সম্পর্কিত আরও

আর্কাইভ