• ঢাকা বুধবার
    ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

যশোরে স্বর্ণ চোরাচালান মামলায় ৩ জনের যাবজ্জীবন

প্রকাশিত: জুন ৭, ২০২৩, ০১:২১ এএম

যশোরে স্বর্ণ চোরাচালান মামলায় ৩ জনের যাবজ্জীবন

ছবি: সংগৃহীত

যশোর প্রতিনিধি

যশোরে ৩ কেজি ৪৯৫ গ্রাম স্বর্ণ পাচার মামলায় তিন চোরাকারবারিকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ ও ৩০ হাজার টাকা করে অর্থদণ্ড দিয়েছেন আদালত।

মঙ্গলবার (০৬ জুন) দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক তাজুল ইসলাম এ রায় দেন। অতিরিক্ত পিপি মো. আসাদুজ্জামান বিষয়টি নিশ্চিত করেছেন।

দণ্ডিতরা হলেন, মুন্সীগঞ্জের পঞ্চসার উপজেলার গোলাপরায় গ্রামের রতন কুমার পোদ্দার, ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার মাঝিয়ারা গ্রামের প্রদীপ সাহা এবং ঢাকার গেণ্ডারিয়া উপজেলার কালীগঞ্জ শাহা রোডের পঙ্কজ দত্ত।

মামলার বিবরণে জানা যায়, ২০২০ সালের ৩০ নভেম্বর যশোর ৪৯ বিজিবির সদস্যরা গোপন সংবাদের ভিত্তিতে যশোর-মাগুরা সড়কের বাহাদুরপুর বাজার পাঁকা রাস্তার ওপর অবস্থান নেয়। এরপর দুপুর ১টার দিকে শরীয়তপুর থেকে বেনাপোলগামী ফেম পরিবহনের একটি বাসের গতিরোধ করে তল্লাশি চালানো হয়। এ সময় বাসের তিন যাত্রীর শরীরে বাধা অবস্থায় ৩০টি স্বর্ণেরবার উদ্ধার করা হয়। উদ্ধার স্বর্ণের ওজন সাড়ে তিন কেজি। যার দাম ২ কোটি ৪১ লাখ ৫০ হাজার টাকা। এ ঘটনায় বিজিবি ওই তিন বাসযাত্রীর বিরুদ্ধে মামলা করে। পরবর্তীতে মামলাটি তদন্ত করে সিআইডি তিন জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট জমা দেন।

অতিরিক্ত পিপি মো. আসাদুজ্জামান জানান, সাক্ষ্য প্রমাণে অভিযোগ প্রমাণিত হওয়ায় মঙ্গলবার তিন চোরাকারবারিকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ ও প্রত্যেককে ৩০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও ৬ মাস করে কারাদণ্ডের আদেশ দেন। রায় ঘোষণা শেষে দণ্ডিতদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন বিচারক।

 

জেকেএস/

আর্কাইভ