• ঢাকা শনিবার
    ০৪ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

অবরোধের সকালে যান চলাচল স্বাভাবিক, মোড়ে মোড়ে পুলিশ

প্রকাশিত: নভেম্বর ১২, ২০২৩, ০৪:৫৯ পিএম

অবরোধের সকালে যান চলাচল স্বাভাবিক, মোড়ে মোড়ে পুলিশ

ছবি: সিটি নিউজ ঢাকা

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

চতুর্থ দফায় বিএনপি-জামায়াতের ৪৮ ঘণ্টার অবরোধের তেমন প্রভাব পড়েনি রাজধানীর জনজীবনে। সকাল থেকে যান চলাচল স্বাভাবিক। রাজধানীর বিভিন্ন গুরুত্বপূর্ণ মোড়ে মোতায়েন রয়েছেন পুলিশসহ বিভিন্ন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

রোববার (১২ নভেম্বর) সকালে রাজধানীর বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, বেলা বাড়ার সঙ্গে সঙ্গে গাড়ির চাপ বাড়ছে। রাজধানীর মতিঝিল ও গাবতলীর মতো গুরুত্বপূর্ণ স্থানগুলোতে কর্মচাঞ্চল্য ফিরে এসেছে। কর্মজীবীরাও কর্মস্থলে যেতে শুরু করেন। গণপরিবহনের পাশাপাশি ব্যক্তিগত অনেক গাড়িও দেখা গেছে।

গাবতলীতে দূরপাল্লা থেকে এসেছে বাস। তবে ঢাকা থেকে দূরপাল্লার বাস ছেড়ে যাওয়ার সংখ্যা খুবই কম হলেও একেবারে বন্ধ নেই। এছাড়া শহরের মধ্যে বাস চলাচল স্বাভাবিক রয়েছে।

তবে যারা বাইরে বের হচ্ছেন, তাদের মনে শঙ্কা আছে। কারণ শনিবার (১১ নভেম্বর) রাতে ঢাকায় বেশ কয়েকটি বাসে আগুন লাগানোর ঘটনা ঘটেছে।

বেসরকারি চাকরিজীবী কামরুল হাসান বলেন, সকালে মতিঝিলে অফিসের উদ্দেশে বের হওয়ার আগে জানতে পারলাম,

রাতে অনেক বাসে আগুন দেয়া হয়েছে। তাই অফিসের উদ্দেশে বের হওয়ার সময় একটু আতঙ্কে ছিলাম। তবে নিরাপদেই অফিসে এসে পৌঁছাতে পেরেছি।

রবিউল ইসলাম নামে আরেকজন বলেন, অন্যান্য দিনের তুলনায় যানবহান চলাচল কিছুটা কম। কিন্তু তারপরও বিভিন্ন স্থানে সিগনালে পড়তে হয়েছে। তবে সকালে রাস্তা মোটামুটি ফাঁকা থাকায় দ্রুতই কর্মস্থলে আসতে পেরেছি।

তবে পরিস্থিতি স্বাভাবিক রাখতে সকাল থেকেই আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন রয়েছে রাজধানীর মোড়ে মোড়ে। আমিনবাজার, ফার্মগেট, শাহবাগ, মগবাজার, মহাখালী ও বাড্ডাসহ প্রায় পুরো ঢাকাতেই পুলিশসহ বিভিন্ন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের টহল দিতে দেখা গেছে। বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে চেকপোস্টও রয়েছে। সন্দেহজনক কিছু দেখলে চেক করছেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। তবে সকাল থেকে কোথাও কোনো অপ্রীতিকর পরিস্থিতি সৃষ্টি হয়নি।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

আর্কাইভ