• ঢাকা শুক্রবার
    ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
মাশরাফী নয়

কৈশরের কৌশিক সব ভুলে মেতেছেন ছেলেবেলার দুরন্তপনায়

প্রকাশিত: এপ্রিল ৩০, ২০২৪, ০৯:০২ পিএম

কৈশরের কৌশিক সব ভুলে মেতেছেন ছেলেবেলার দুরন্তপনায়

নড়াইল প্রতিনিধি

নড়াইলে বইছে তীব্র তাপপ্রবাহ।  ৪১ থেকে ৪৩ ডিগ্রি তাপমাত্রায় বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন। এরই মাঝে চারদিন ধরে নড়াইলে অবস্থান করছেন তারকা ক্রিকেটার জাতীয় সংসদ হুইপ ও নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফী বিন মোর্ত্তজা। প্রচণ্ড গরম উপেক্ষা করে একের পর এক অনুষ্ঠানে যোগ দিচ্ছেন।

মঙ্গলবার (৩০ এপ্রিল) পরপর দুটি মতবিনিময় সভা শেষ করে তপ্ত দুপুরের প্রচণ্ড খরতাপের মাঝেই হুট করে সিদ্ধান্ত লোহাগড়া যাবেন মাশরাফী। নিজের গোছগাছ সেরে গাড়িতে চেপে বন্ধুদের ও উঠতে বললেন। 

গাড়ি ছুটে চলল, লোহাগড়া থেকে ডানে গ্রামের পথ বেয়ে ২৪ কিলোমিটার পাড়ি দিয়ে মাশরাফীর গাড়ি বহর থামল উপজেলার ঘাঘা গ্রামের মধুমতি নদীর পাড়ে। ক্যাপ্টেন বরাবরের মতো সবার আগে নদীতে নামলেন, পেছনে বন্ধুর বহর। একে একে ঝাঁপিয়ে পড়লেন মধুমতি নদীর পানিতে। বন্ধু ও পার্সোনাল কর্মকর্তা জাহিদুল ইসলাম প্রটোকলের বেড়াজালে পাড়েই দাঁড়িয়ে রইলেন। কি আর করা ডাক এলো, সবাই নদীতে নামবেন। অগত্যা ব্যক্তিগত কর্মকর্তা,  দেহরক্ষী সবারই নামতে হলো নদীর পানিতে।

পানিতে নেমেই ফুটবল নিয়ে বন্ধুদের উপর হামলে পড়া, সাঁতরে মাঝ নদীতে যাওয়া, বন্ধুদের ঘাড়ে উঠিয়ে চেলে ফেলা এ যেন কৈশরের কৌশিক সব ভুলে মেতেছেন ছেলেবেলার দুরন্তপনায়। ঘণ্টাব্যাপী পানির মধ্যে থেকে ও কোথাও একটা কমতি মনে হলো কৌশিকের।

বন্ধুদের সবাইকে নিজের দেওয়া নাম ধরে ডেকে অন্যরকম তৃপ্তি অনুভব করেন ম্যাশ। এ তালিকায় স্নেহধন্য ছোট ভাই জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক স্বপ্নীল শিকদার নীলও বাদ পড়লেন না। নিজের দেওয়া নাম ধরে ডেকে অট্ট হাসিতে ফেটে পড়েন কৌশিক।

এভাবেই ৩ ঘণ্টাব্যাপী চলে ম্যাশের জলকেলি। নদী পাড়ে ইতোমধ্যেই হাজারো দর্শক জমায়েত হয়েছেন মাশরাফীকে দেখার জন্য। 

আর্কাইভ