• ঢাকা শুক্রবার
    ১০ মে, ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১

আরও ১১৬ শিক্ষককে নিয়োগের সুপারিশ

প্রকাশিত: মার্চ ২, ২০২২, ১২:৫১ এএম

আরও ১১৬ শিক্ষককে নিয়োগের সুপারিশ

সিটি নিউজ ডেস্ক

আরও ১১৬ জন শিক্ষককে নিয়োগে সুপারিশ করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে তাদের নিয়োগ দেওয়া হবে।

মঙ্গলবার ( মার্চ) এনটিআরসিএ সূত্রে তথ্য জানা গেছে।

এক অফিস আদেশে এনটিআরসিএ জানায়, প্রাথমিকভাবে তৃতীয় গণবিজ্ঞপ্তির আওতায় ৩৮ হাজার ২৮৩ জনকে নির্বাচন করা হয়। এরমধ্যে মাধ্যমিক উচ্চ শিক্ষা বিভাগের ১৭ জানুয়ারির নির্দেশনা অনুযায়ী পুলিশ ভেরিফিকেশন চলমান অবস্থায়ই ৩৪ হাজার ৭৩ প্রার্থীকে নিয়োগের জন্য সুপারিশ করা হয়েছে। অবশিষ্ট হাজার ১৯৮ প্রার্থী ভিআর ফরম না পাঠানোয় তাদেরকে ফেব্রুয়ারির মধ্যে তা জমা দেয়ার নির্দেশ দেওয়া হয়।

জানা গেছে, নির্দিষ্ট সময়ের মধ্যে ১১৬ জন প্রার্থীর ভিআর ফরম এনটিআরসিএ কার্যালয়ে পাওয়া যায়। তাদের সবাইকেই নিয়োগের সুপারিশ করে সংশ্লিষ্ট প্রার্থী শিক্ষাপ্রতিষ্ঠানকে এসএমএসে জানানো হয়েছে। এখন প্রার্থীকে এনটিআরসিএ ওয়েবসাইটে গিয়ে নিজেদের ইউজার আইডি পাসওয়ার্ড ব্যবহার করে সুপারিশপত্র ডাউনলোড করে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানে সুপারিশপত্রে দেয়া তারিখের মধ্যেই যোগ দিতে অনুরোধ করা হয়েছে।

এনটিআরসিএর মাধ্যমে সুপারিশ পাওয়া পদের মধ্যে এমপিও পদ রয়েছে ৩০ হাজার ৯০৪টি, নন-এমপিও পদ রয়েছে হাজার ১৬৯টি।

প্রভাষক পদে নিয়োগের সুপারিশ পেয়েছেন হাজার ৫০১ জন, সহকারী শিক্ষক পদে ২৪ হাজার ৪১৮ জন, সহকারী মৌলভী পদে হাজার ৫২৮ জন, ইবতেদায়ী মৌলভী পদে ৩৫৫ জন, ট্রেড ইনস্ট্রাক্টর পদে ৩৮৯ জন, ইনস্ট্রাক্টর পদে ১০০ জন, জুনিয়র ইনস্ট্রাক্টর পদে জন, প্রদর্শক পদে ১৯৪ জন, ইবতেদায়ী ক্বারী পদে ৯৩ জন এবং ইবতেদায়ী শিক্ষক পদে ৪৮৯ জন।

এনএম

আর্কাইভ