• ঢাকা বৃহস্পতিবার
    ২৫ জুলাই, ২০২৪, ১০ শ্রাবণ ১৪৩১

শিক্ষার্থীদের আন্দোলনের মুখে ম্যাটস বন্ধ ঘোষণা

প্রকাশিত: অক্টোবর ৫, ২০২৩, ১১:৪৩ পিএম

শিক্ষার্থীদের আন্দোলনের মুখে ম্যাটস বন্ধ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

চার দফা দাবি আদায়ে শিক্ষার্থীদের চলমান আন্দোলনের মধ্যে অনির্দিষ্টকালের জন্য সরকারি-বেসরকারি মেডিকেল অ্যাসিস্ট্যান্ট ট্রেনিং স্কুল (ম্যাটস) বন্ধ ঘোষণা করা হয়েছে।

বুধবার স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের ভারপ্রাপ্ত পরিচালক (প্রশাসন) ডা. মোহাম্মদ হুমায়ুন কবীরের সই করা অফিস আদেশে এ নির্দেশনা দেওয়া হয়।

এতে বলা হয়েছে, অনিবার্য কারণবশত আজ (বুধবার) থেকে সব সরকারি-বেসরকারি মেডিকেল অ্যাসিস্ট্যান্ট ট্রেনিং স্কুল বন্ধ ঘোষণা করা হলো। ২৪ ঘণ্টার মধ্যে সব ছাত্রছাত্রীকে হোস্টেল ত্যাগ করার প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নির্দেশ দেওয়া হলো। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বন্ধ থাকবে।

ম্যাটস বন্ধের বিষয়ে মহাপরিচালকের সম্মতি রয়েছে বলে অফিস আদেশে উলে­খ করা হয়। এ বিষয়ে জানতে চাইলে অধিদপ্তরের ভারপ্রাপ্ত পরিচালক (প্রশাসন) ডা. মোহাম্মদ হুমায়ুন কবীর সুনির্দিষ্ট কারণ জানাতে পারেননি। ওপরের নির্দেশে অনির্দিষ্টকালের জন্য ম্যাটস বন্ধের নির্দেশনা জারি করা হয়েছে বলে জানান তিনি।

চার দফা দাবিতে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের সামনে আমরণ অনশন ও অবস্থান কর্মসূচি চালিয়ে আসছিলেন ম্যাটস শিক্ষার্থীরা। মঙ্গলবার রাত পর্যন্ত অধিদপ্তরের সামনে অবস্থান নেন তারা। এরপর রাতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

আন্দোলনকারীরা জানান, দাবি পূরণে মহাপরিচালকের ১৫ দিনের সময়ের আশ্বাসে ৫ সেপ্টেম্বর স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের সামনে অবস্থান কর্মসূচি স্থগিত করা হয়। কিন্তু ১৫ দিন অতিবাহিত হওয়ার পরও দাবি আদায়ে কোনো সুরাহা হয়নি।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

শিক্ষা সম্পর্কিত আরও

আর্কাইভ