• ঢাকা সোমবার
    ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

ঈদে মুক্তি পাবে দীপংকর দীপনের ‘অন্তর্জাল’

প্রকাশিত: ডিসেম্বর ১৩, ২০২২, ০৩:৫৬ এএম

ঈদে মুক্তি পাবে দীপংকর দীপনের ‘অন্তর্জাল’

বিনোদন প্রতিবেদক

২০২০ থেকে ২০২২; প্রায় তিন বছর ধরে চলছে ‘অন্তর্জাল’ চলচ্চিত্রের শুটিং। এখনও বাকি রয়েছে আরও কিছু শুটিং। তবে সব সামলে আগামী রোজার ঈদেই ছবিটি প্রেক্ষাগৃহে তুলবেন বলে কথা দিয়েছেন নির্মাতা দীপংকর দীপন।

সোমবার (১২ ডিসেম্বর) সন্ধ্যায় রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) ছবিটির মোশন পোস্টার উন্মোচন অনুষ্ঠানে এমনটাই জানান নির্মাতা। এসময় প্রধান অতিথি হিসেবে সস্ত্রীক হাজির ছিলেন আইসিটি বিভাগের প্রতিমন্ত্রী এবং ‘অন্তর্জাল’ চলচ্চিত্রের প্রধান উপদেষ্টা জুনাইদ আহমেদ পলক।

প্রযুক্তির উৎকর্ষে আগামীর যুদ্ধটা হবে সাইবারে। দেশের যোদ্ধারা কতটা প্রস্তুত? এমন সম্ভাবনা ও প্রশ্নের জবাব মিলবে এই সিনেমার মাধ্যমে। অনুষ্ঠানে হাজির থেকে এমনটাই জানান সিনেমা সংশ্লিষ্টরা। যার মধ্যে অন্যতম ছিলেন সিয়াম আহমেদ ও বিদ্যা সিনহা মিম।

‘অন্তর্জাল’ প্রসঙ্গে দীপন বলেন, ‘এটা সো কল্ড প্রেমের ছবি না। কিন্তু একজন দর্শক সিনেমায় যে গতি ও গল্প দেখতে চায়, তার পুরোটাই আছে এতে। এবং লক্ষ্য করবেন আমার এক একটা ছবি এক এক ঘরানার। যেমন প্রথমটা ছিলো পুলিশের অ্যাকশন, পরেরটা ওয়াইল্ড লাইফ অ্যাকশন আর এটা হলো সাইবার যুদ্ধ। বলে রাখি, আইটি মোটেই গুরুগম্ভীর বিষয় নয়। এখানে গতি আছে। এটা সবার ছবি। সাধারণ মানুষ যেন আইটি বা হ্যাকিং বিষয়টা সহজে বুঝতে পারে, সেভাবেই গল্পটি সাজানো হয়েছে। আর বিষয়টিকে সহজ করার জন্য আমাদের অনেক কঠিন সময় পার করতে হয়েছে।’

আরও পড়ুন: খালি গায়ে শাহরুখ আর সোনালি বিকিনিতে ‘বেশরম’ দীপিকা

‘অন্তর্জাল’র গল্প লিখেছেন দীপংকর দীপন, সাইফুল্লাহ রিয়াদ ও আশা জাহিদ। চিত্রনাট্য লিখেছেন পরিচালক নিজেই। সরকারের আইসিটি ডিভিশনের উদ্যোগে নির্মিত এই সিনেমার প্রযোজনা প্রতিষ্ঠান মোশন পিপল স্টুডিও। সার্বিক সহযোগিতায় স্পেলবাউন্ড লিও বার্নেট।

সিনেমাটির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেন সিয়াম আহমেদ, বিদ্যা সিনহা মিম, সুনেরাহ বিনতে কামাল, এবিএম সুমন প্রমুখ।

এসএ/

আর্কাইভ