• ঢাকা শুক্রবার
    ০৩ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

ইমরান ভক্তদের জন্য সুখবর

প্রকাশিত: ফেব্রুয়ারি ৬, ২০২৩, ০৯:১৮ পিএম

ইমরান ভক্তদের জন্য সুখবর

বিনোদন ডেস্ক

বাংলাদেশে এই প্রজন্মের শিল্পীদের মধ্যে ইমরানই রয়েছেন জনপ্রিয়তার শীর্ষে তা বলার অপেক্ষা রাখে না। ২০০৮ সালে একটি প্রতিযোগিতার আসরে প্রথম রানার্সআপ হয়ে দৃষ্টি কাড়েন দর্শকের। এরপর থেকে একের এক জনপ্রিয় গান দিয়ে এখনও জনপ্রিয়কা ধরে রেখেছেন তিনি। বর্তমানে স্টেজ শো নিয়ে দেশের বাইরে রয়েছেন এই সংগীতশিল্পী। এরইমধ্যে তার ভক্তদের জন্য অপেক্ষা করছে দারুণ এক সুখবর। নতুন গান নিয়ে আছেন তিনি।

 

‘মন ময়ূরী’, ‘একাকী’ ও মেঘের নৌকা’ শিরোনামের তিনটি নতুন গান করেছেন ইমরান। প্রথম দুটি গানে ইমরানের সহশিল্পী হিসেবে কাজ করেছেন কোনাল। ইতোমধ্যে দুটি গানই ইউটিবে প্রকাশ হয়েছে। এর মধ্যে ‘একাকী’ শিরোনামের গানটি লেখা হয়েছে কলকাতার ‘ডাল বাটি চুরমা’ সিনেমার জন্য। গানের কথা ,সুর ও সংগীতায়োজন করেছেন দোলান মৈনাক্ক।

‘মেঘের নৌকা’ গানটি ‘প্রহেলিকা’ সিনেমার। এটি লিখেছেন আসিফ ইকবাল। এই গানে কণ্ঠ দেওয়ার পাশাপাশি সুর ও সংগীতায়োজন করেছেন ইমরান নিজেই। এ ছাড়া ‘মন ময়ূরী’ গানটি সংগৃহীত। এর সুর ও সংগীতায়োজন করেছেন শাহরিয়ার আলম মার্সেল।

ইমরান জানান, তিনটি গানই তিন ধরনের। আশা করছেন, সব শ্রেণির শ্রোতা-দর্শকের ভালো লাগবে গানগুলো। দর্শকের ভালোবাসার কারণেই তিনি ইমরান হয়ে উঠতে পেরেছেন সে কথাও নির্দ্বিধায় বলেছেন। আর এ ভালোবাসা নিয়েই সামনে এগিয়ে যেতে চান, সে কথাও অকপটে বলেছেন।

জনপ্রিয়তা বিবেচনায় বাংলাদেশের যে কোনো স্থানে বিভিন্ন অনুষ্ঠানে স্টেজ শোতে ইমরানের রয়েছে বেশ চাহিদা, জানা গেছে বর্তমানে স্টেজ শো নিয়ে লন্ডনে অবস্থান করছেন তিনি। শিগগিরই দেশে ফিরবেন বলে জানিয়েছেন।

২০০৮-এ সাবিনা ইয়াসমিনের সঙ্গে ‘ভালবাসার লাল গোলাপ’ চলচ্চিত্রে গান গাওয়ার মাধ্যমে তিনি কর্মজীবন শুরু করেন। তার প্রথম স্টুডিও অ্যালবাম হচ্ছে ‘স্বপ্নলোকে’ যেটি রচনা করেছেন আরেফিন রুমি, মাহমুদ সানি এবং তিনি নিজে। সাবিনা ইয়াসমিন, নিজু, এবং সাবরিনা পড়শি ও তারসঙ্গে এই অ্যালবামে কাজ করেছেন। গানের জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কারসহ অসংখ্য পুরস্কার তার হাতে উঠেছে। এদিকে বসগিরি (২০১৬) চলচ্চিত্রের ‘দিল দিল দিল’, পোড়ামন ২ (২০১৮) চলচ্চিত্রের ‘ওহে শ্যাম’, এবং বিশ্বসুন্দরী (২০১৯) চলচ্চিত্রের ‘তুই কি আমার হবি রে’ গানের জন্য শ্রেষ্ঠ গায়ক বিভাগে মেরিল-প্রথম আলো পুরস্কার অর্জন করেন।

আর্কাইভ