• ঢাকা বৃহস্পতিবার
    ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

পর্দার মত বাস্তবেও মা-ছেলে কিংবা বাবা-মেয়ে, রইল রক্তের সম্পর্ক থাকা টেলি তারকাদের তালিকা

প্রকাশিত: এপ্রিল ১১, ২০২৩, ০২:২৫ এএম

পর্দার মত বাস্তবেও মা-ছেলে কিংবা বাবা-মেয়ে, রইল রক্তের সম্পর্ক থাকা টেলি তারকাদের তালিকা

ছবি: সংগৃহীত

বিনোদন ডেস্ক

বিনোদন দুনিয়ায় এমন অনেক তারকা রয়েছেন যারা পরস্পরের আত্মীয় হন। বলিউড-টলিডড থেকে শুরু করে টেলি দুনিয়া সব জায়গাতেই এমনটা দেখতে পাওয়া যায়। বাবা-মেয়ে, মা-ছেলে দু’জনেই অভিনয় করেন এমন উদাহরণও রয়েছে ভুরি ভুরি। আজকের প্রতিবেদনে বাংলার টেলি দুনিয়ার এমন ১২ তারকার নাম তুলে ধরা হল যারা বাস্তব জীবনে বাবা-মেয়ে এবং মা-ছেলে।

দেবাদৃতা বসু এবং সঞ্জয় বসু - বাংলা টেলি জগতের অত্যন্ত পরিচিত মুখ হলেন দেবাদৃতা বসু। এই মুহূর্তে ‘আলোর ঠিকানা’ সিরিয়ালে অভিনয় করছেন তিনি। এর আগে ‘শ্রীকৃষ্ণভক্ত মীরা’, ‘জয়ী’ সিরিয়ালে তাঁকে দেখেছেন দর্শকরা।দেবাদৃতার বাবা সঞ্জয় বসুও নামী অভিনেতা। ‘লক্ষ্মী কাকিমা সুপারস্টার’ সিরিয়ালে লক্ষ্মী কাকিমার মেজ দেওরের ভূমিকায় তাঁকে দেখেছেন দর্শকরা। এখন তাঁকে ‘বাংলা মিডিয়াম’এ দেখা যাচ্ছে।

প্রতীক সেন এবং অনুরাধা সেন - ‘মোহর’, ‘সাহেবের চিঠি’ সহ একাধিক হিট বাংলা সিরিয়ালে নায়কের ভূমিকায় অভিনয় করেছেন প্রতীক। এই মুহূর্তে ‘এক্কা দোক্কা’য় ডাক্তার অনির্বাণ গুহর চরিত্রে দেখা যাচ্ছে তাঁকে। প্রতীকের মা হলেন অভিনেত্রী অনুরাধা সেন। নব্বইয়ের দশকে বাংলা সিনেমার পরিচিত মুখ ছিলেন অনুরাধা।

সোহিনী সেনগুপ্ত এবং স্বাতীলেখা সেনগুপ্ত - বাংলা বিনোদন দুনিয়ার অত্যন্ত পরিচিত মুখ হলেন সোহিনী সেনগুপ্ত। ‘খড়কুটো’, ‘গুড্ডি’ সহ বহু জনপ্রিয় ধারাবাহিকে তাঁকে দেখেছেন দর্শকরা। সোহিনীর মা হলেন জনপ্রিয় অভিনেত্রী স্বাতীলেখা সেনগুপ্ত। তাঁকে ‘বেলাশেষে’, ‘বেলাশুরু’র মতো সিরিয়ালে দেখেছেন দর্শকরা।

সম্পূর্ণা লাহিড়ী এবং নীলাদ্রি লাহিড়ী- স্টার জলসার জনপ্রিয় ধারাবাহিক ‘বাংলা মিডিয়াম’এ নায়ক বিক্রমের দিদি সুহানার চরিত্রে অভিনয় করছেন সম্পূর্ণা। তাঁর বাবা হলেন জনপ্রিয় অভিনেতা নীলাদ্রি লাহিড়ী। তিনি ‘মিঠাই’, ‘মহাপীঠ তারাপীঠ’এর মতো জনপ্রিয় ধারাবাহিকে অভিনয় করেছেন তাঁরা।

কৌশিক সেন এবং চিত্রা সেন - বাংলা বিনোদন দুনিয়ার অত্যন্ত নামী এক শিল্পী হলেন কৌশিক সেন। এই মুহূর্তে স্টার জলসার ‘গোধূলি আলাপ’ সিরিয়ালে নায়ক অরিন্দমের চরিত্রে দেখা যাচ্ছে কৌশিককে। বাস্তব জীবনে কৌশিকের মা হলেন জনপ্রিয় অভিনেত্রী চিত্রা সেন। এই মুহূর্তে ‘মেয়েবেলা’য় আম্মার চরিত্রে দেখা যাচ্ছে তাঁকে।

মিঠু চক্রবর্তী এবং গৌরব চক্রবর্তী, অর্জুন চক্রবর্তী- স্টার জলসার ‘হরগৌরী পাইস হোটেল’ ধারাবাহিকে নায়ক শঙ্করের চরিত্রে দেখা যাচ্ছে জনপ্রিয় অভিনেত্রী মিঠু চক্রবর্তীকে। বাস্তব জীবনে মিঠুর স্বামী হলেন সব্যসাচী চক্রবর্তী। তাঁদের দুই ছেলে গৌরব এবং অর্জুনও বাংলা বিনোদন দুনিয়ার পরিচিত মুখ।

অহনা দত্ত - ‘অনুরাগের ছোঁয়া’র মিশকা তথা অহনা দত্তর কেরিয়ার শুরু হয়েছিল ‘ডান্স বাংলা ডান্স’ সিরিয়ালের মাধ্যমে। এই রিয়্যালিটি শোয়ের প্রতিযোগী ছিলেন তাঁর মা’ও। অহনার মাকেও দর্শকরা ‘ডান্স বাংলা ডান্স’ প্রতিযোগী হিসেবে চেনেন।

ফাল্গুনী চ্যাটার্জি-রুমকি চ্যাটার্জি এবং আবীর চ্যাটার্জি - টলিউড এবং টেলি দুনিয়ার জনপ্রিয় অভিনেতা হলেন আবীর চ্যাটার্জি। বহু সুপারহিট সিনেমায় নায়কের চরিত্রে অভিনয় করেছেন তিনি। তবে অনেকেই জানেন না, আবীরের মা-বাবাও অভিনয়ের সঙ্গে যুক্ত।

আবীরের বাবা হলেন ফাল্গুনী চ্যাটার্জি। তাঁকে কয়েকদিন আগে অবধি ‘ধুলোকণা’ ধারাবাহিকে নায়ক লালনের বাবার চরিত্রে দেখেছেন দর্শকরা। অপরদিকে আবীরের মা রুমকিকে ‘সাথী’ সিরিয়ালে দেখা গিয়েছে।

আর্কাইভ