• ঢাকা শনিবার
    ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

বিয়ের আগে সন্তানের মা হন রবীনা! সমাজ ও লোকলজ্জার ভয়ে লুকিয়ে রাখেন এই কীর্তি

প্রকাশিত: জুলাই ২০, ২০২৩, ০৭:০৮ পিএম

বিয়ের আগে সন্তানের মা হন রবীনা! সমাজ ও লোকলজ্জার ভয়ে লুকিয়ে রাখেন এই কীর্তি

ছবি: সংগৃহীত

বিনোদন ডেস্ক

৯০ এর দশকের বলিউডের অন্যতম সেরা অভিনেত্রী ছিলেন রবীনা ট্যান্ডন। খুব অল্প সময়ের মধ্যেই তার সৌন্দর্য ও অভিনয়ের অনেক জনপ্রিয়তা এবং সফলতা পেয়েছিলেন। বাস্তব জীবনে তিনি ছিলেন খুবই সাহসী। রবীনা তার জীবনে এমন কিছু সাহসী পদক্ষেপ নিয়েছিলেন যা সে সময়ের নায়িকারা কল্পনাতীত।

রবীনা ট্যান্ডন এবং অক্ষয় কুমারের সম্পর্কের কথা তো সকলেরই জানা। অক্ষয় তাকে ঠকিয়ে অন্য অভিনেত্রীদের সঙ্গে সম্পর্কের কথা জানার পর রবীনা এক মুহূর্তেই তার সঙ্গে সব সম্পর্ক ভেঙে ফেলার সিদ্ধান্ত নেন। ততদিনে তাদের বাগদানও হয়েছে। তবে রবীনা এক পাও পিছু হটেননি। তার মধ্যে অন্যতম ছিল তার মা হওয়ার সিদ্ধান্ত।

Image

রবীনা ট্যান্ডন বর্তমানে দুই কন্যা সন্তানের মা। তবে জানেন কি মাত্র ২১ বছর বয়সে রবীনা প্রথম মা হয়েছিলেন? তখনও কিন্তু তার বিয়ে পর্যন্ত হয়নি। বিয়ের আগেই তার কোলে আসে দুই ফুটফুটে কন্যা সন্তান। যদিও সেই খবরটা তিনি দীর্ঘদিন পর্যন্ত লুকিয়ে রাখেন সমাজ এবং মিডিয়ার ভয়ে। পরে একটি সংবাদ মাধ্যমের কাছে তিনি এই বিষয়ে মুখ খোলেন।

মাত্র ২১ বছর বয়সে রবীনার কোলে আসে তার দুই মেয়ে পূজা এবং ছায়া। যদিও তারা ছিলেন তার দত্তক কন্যা। তা সত্ত্বেও রবীনাকে তাদের কথা লুকিয়ে রাখতে হয়েছিল সমাজের থেকে। কারণ রবীনা বিয়ের আগেই মা হয়েছেন জানতে পারলে সংবাদমাধ্যমে তাকে নিয়ে অনেক ভুয়ো খবর রটাতো। যার কারনে ইন্ডাস্ট্রিতে তার কেরিয়ারটা একেবারে শেষ হয়ে যেত।

একবার একটি সংবাদ মাধ্যমের কাছে তিনি এ বিষয়ে বলেন, ‘‘আমি যখন মেয়েদের দত্তক নিয়েছিলাম শুরুর দিকে তাদের সম্পর্কে কোনও কথা বলতাম না। ওরা দশম শ্রেণী পাশ করার পর আমার সঙ্গে শুটিংয়ে আসতে শুরু করে। তখন সবাই জিজ্ঞেস করত এরা কারা? তখন আমি ওদের ব্যাপারে সবাইকে বলতে শুরু করি।”

রবীনা ভয় পেয়েছিলেন যদি সকলে তার সন্তানদের ব্যাপারে জানতে পারে তাহলে তাদের পিতৃপরিচয় নিয়ে অনেক কাটা ছেঁড়া হবে। সেই কারণেই তিনি প্রথম থেকে ব্যাপারটি চেপে রেখেছিলেন। যদিও, রবীনার নিজের গর্ভজাত এক কন্যা ও পুত্র সন্তানও রয়েছে যাদের নাম রাশা এবং রণবীরবর্ধন। আর তার প্রথম দুই সন্তান পূজা ও ছায়ার বিয়েও হয়ে গিয়েছে।

 

জেকেএস/

আর্কাইভ