• ঢাকা মঙ্গলবার
    ১৬ জুলাই, ২০২৪, ৩১ আষাঢ় ১৪৩১

‘জওয়ান’ সিনেমার পরিচালক অ্যাটলির হাত কেটে ফেলার দাবি

প্রকাশিত: সেপ্টেম্বর ৯, ২০২৩, ০৫:৫৮ পিএম

‘জওয়ান’ সিনেমার পরিচালক অ্যাটলির হাত কেটে ফেলার দাবি

ছবি: সংগৃহীত

বিনোদন ডেস্ক

সম্প্রতি ভারতসহ বিশ্বব্যাপী মুক্তি পেয়েছে অ্যাটলি পরিচালিত শাহরুখ খান অভিনীত সিনেমা ‘জওয়ান’। প্রেক্ষাগৃহে এ সিনেমা দেখার পর সম্প্রতি এক শাহরুখভক্ত দাবি তুলেছেন, ‘জওয়ান’ সিনেমার পরিচালক অ্যাটলির হাত কেটে ফেলা উচিত।

গত বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়ার পর বিশ্বব্যাপী যেখানে সিনেমাটি দাপিয়ে বেড়াচ্ছে, সেখানে এমন দাবি প্রকাশ পাওয়ায় কেঁপে উঠেছেন অনেকেই। তবে কারণ জেনে হাসি আর চেপে রাখতে পারেননি তারা।

হিন্দুস্তান টাইমসের বরাতে জানা যায়, সিনেমাটি ভারতের বিভিন্ন রাজ্যে কেমন চলছে তা জানতে ভারতীয় সংবাদমাধ্যম ঢু মেরেছিল পাটনার একটি প্রেক্ষাগৃহে।

ওই প্রেক্ষাগৃহেই ‘জওয়ান’ সিনেমা দেখে বের হন এক শাহরুখভক্ত। সিনেমাটি দেখে তার এতই ভালো লেগেছে যে তিনি এ সিনেমার পরিচালক অ্যাটলির হাত কেটে ফেলার দাবি জানান। যুক্তি হিসেবে তিনি দাঁড় করান ভারতেরই অমর কীর্তি তাজমহলের কথা।

ওই ভক্ত বলেন, তাজমহল যেন আর একটা তৈরি হতে না পারে তার জন্য তাজমহলের কারিগরদের হাত কেটে দিয়েছিলেন সম্রাট শাহজাহান। তাই ‘জওয়ান’ সিনেমার মতো আরও একটা সিনেমা যেন অ্যাটলি না তৈরি করতে পারেন, তাই তারও হাত কেটে ফেলা উচিত বলে যুক্তি দাঁড় করান। যদিও এ দাবি তিনি নিছক মজার ছলেই করেছেন।

পাটনার ওই শাহরুখভক্ত আরও বলেন, ‘পাঠান’ সিনেমার রেকর্ড ভেঙেছে ‘জওয়ান’। এ সিনেমারও রেকর্ড ভাঙবে। শাহরুখ তার আপকামিং সিনেমা ‘ডাঙ্কি’ দিয়েই রেকর্ডের নতুন ঝড় তুলবেন বলে মনে করছেন ওই পাটনার ওই ভক্ত।

‘জওয়ান’ সিনেমার ঝড়ে ভক্তরা কেন এত মেতেছে তার কারণ খুঁজেছিলেন সিনেমা বোদ্ধারা। তাদের মতে, এ সিনেমায় গল্পের আকারে একাধিক সমসাময়িক ঘটনা উঠে এসেছে। ওই সব ঘটনা শুধু বিনোদনের আকারেই নয়, অনেক বড় সোশ্যাল মেসেজ হিসেবে দর্শকদের কাঝে তুলে ধরা হয়েছে। তাই ‘জওয়ান’ সিনেমার ঝড়ে ভুগছে গোটা বিশ্ব।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

আর্কাইভ