• ঢাকা শুক্রবার
    ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

মারা গেছেন অভিনেতা অলিউল হক রুমি

প্রকাশিত: এপ্রিল ২২, ২০২৪, ১০:৪৮ এএম

মারা গেছেন অভিনেতা অলিউল হক রুমি

বিনোদন প্রতিবেদক

 

অভিনেতা অলিউল হক রুমি মারা গেছেন। রাজধানীর একটি বেসরকারি হাসাপাতালে চিকিৎসাধীন অবস্থায় আজ সোমবার ভোর ৪টার দিকে তার মৃত্যু হয় (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

তার পারিবারিক সূত্র জানায়, দীর্ঘদিন ধরে কোলন ক্যানসারে ভুগছিলেন অলিউল হক রুমি। ভারতের চেন্নাইয়ে তার প্রাথমিক চিকিৎসাও হয়। সেখানে থেকে দেশে ফিরে রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসা নিচ্ছিলেন। 

জনপ্রিয় অভিনেতা অলিউল হক রুমি অভিনয় জীবনে তিন দশকেরও বেশি সময় কাজ করেছেন। দীর্ঘ এ পথচলায় অভিনয় করেছেন অসংখ্য নাটক ও সিনেমায়। তবে গত কয়েক বছর ধরে বরিশালের আঞ্চলিক ভাষাতে বেশি অভিনয় করে আসছিলেন তিনি।

রুমির জন্ম বরগুনায়। তার বাবা বীর মুক্তিযোদ্ধা আজিজুল হক ও মা হামিদা হক। পরিবারে ৩ ভাই ও ৩ বোনের মধ্যে সবার ছোট ছিলেন রুমি।

১৯৮৮ সালে থিয়েটার বেইলি রোডের ‘এখনও ক্রীতদাস’ নাটকের মধ্য দিয়ে রুমির অভিনয় শুরু হয়েছিল। একই বছর ‘কোন কাননের ফুল’ নাটকের মাধ্যমে ছোট পর্দায় অভিষেক হয় তার। এরপর থেকে অসংখ্য নাটকে অভিনয় করেছেন। তার মধ্যে উল্লেখযোগ্য কয়েকটি নাটক হলো- সাজেশন সেলিম, বোকাসোকা তিনজন, মেকাপ ম্যান, ঢাকা টু বরিশাল, ঢাকা মেট্রো লাভ, বাপ বেটা দৌড়ের উপর, আমেরিকান সাহেব, জার্নি বাই বাস, বাকির নাম ফাঁকি, রতনে রতন চিনে, আকাশ চুরি, চৈতা পাগল, জীবনের অলিগলি, মেঘে ঢাকা শহর ইত্যাদি।

টেলিভিশনের পাশাপাশি সিনেমায়ও অভিনয় করেছেন জনপ্রিয় এ অভিনেতা। ২০০৯ সালে ‘দরিয়াপাড়ের দৌলতি’ চলচ্চিত্রে প্রথম অভিনয় করেন।

আর্কাইভ