• ঢাকা রবিবার
    ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

চেলসি ক্লিনটনের জাঁকজমকপূর্ণ বিয়ে

প্রকাশিত: ডিসেম্বর ১২, ২০২২, ০৪:৫৮ এএম

চেলসি ক্লিনটনের জাঁকজমকপূর্ণ বিয়ে

ফিচার ডেস্ক

বিয়ে মানেই আনন্দ-উচ্ছ্বাসপূর্ণ একটা ঘটনা। তারকা কিংবা ধনীদের ক্ষেত্রে তো সাধারণ মানুষের আগ্রহের কমতি থাকে না। আর আমেরিকার প্রেসিডেন্টের মেয়ের বিয়ে বলে কথা। কারণ এসব বিয়ে হয় অনেক ব্যয়বহুল ও জাঁকজমকপূর্ণ।

ভাগ্যক্রমে কেউ যদি ধনকুবের বাবার মেয়ে হয়ে থাকেন তার জন্ম থেকে বিয়ে অবধি সবই হবে সাধারণ আর দশজনের থেকে আলাদা। সব ধরনের কাজে একটু খরচে আবহ থাকতেই পারে। পড়াশোনা, কেনাকাটা এমনকি বিয়েশাদিতে তার প্রমাণ মেলে। সেখানে আমেরিকার কোনো প্রেসিডেন্টের মেয়ে হলে তো কথায় নেই। তার বিয়ে ব্যয়বহুল হবে এটা আর ভিন্ন কী?

সেই বিয়েতে বিশ্বের প্রথম শ্রেণির অতিথিরা উপস্থিতি থাকবেন, খাবার-দাবার হবে সবচেয়ে ভালো মানের, অনুষ্ঠানে থাকবে সাংস্কৃতিক আয়োজন, উপহারসামগ্রীও হবে এলিট স্টাইলের। আর সে কারণেই হয় তো আমেরিকার সাবেক প্রেসিডেন্ট বিল ক্লিনটন ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটনের মেয়ে চেলসি ক্লিনটনের বিয়ে হয় একটু অন্যভাবেই। চেলসি পাত্র হিসেবে বেছে নেন ইনভেস্টমেন্ট ব্যাংকার মার্ক মেজভিনস্কিকে। তাদের বিয়ের অনুষ্ঠানটি হয় অত্যন্ত জাঁকজমকপূর্ণ আবহে।

আরও পড়ুনঃ প্রিন্স চার্লস ও প্রিন্সেস ডায়ানার আলোচিত বিয়ে

বিয়েটি সম্পন্ন হয় ২০১০ সালে। এটি বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল বিবাহের একটি হিসেবে বিবেচনা করা হয়। প্রেসিডেন্ট নিজের মেয়ের বিয়েতে খরচ করেন ৫০ লাখ মার্কিন ডলার। এটি বিশ্বের সপ্তম ব্যয়বহুল বিয়ে। হার্ডসন রিভাবের পাশে একটি রোমান্টিক আবহে বিয়ের সব কাজ সম্পন্ন হয়। সেখানে খোলামেলা পরিবেশে অতিথিরাও খুব আনন্দের সঙ্গে বিয়ে উপভোগ করেন।

এই বিয়ের জন্য ৬ লাখ ডলারের এয়ার কন্ডিশনড তাঁবু কেনা হয়েছিলো। নিরাপত্তায় খরচ করা হয় প্রায় ২ লাখ ডলার। আমন্ত্রণ কার্ড মুদ্রণে কার্ড প্রতি খরচ হয়েছিলো ১৫০ ডলার।

বর্তমানে এই দম্পতি সন্তানসহ সুখের সঙ্গেই দিন কাটাচ্ছেন। সাবেক ফার্স্ট ডটার চেলসি স্ট্যানফোর্ড, কলম্বিয়া ও অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করেছেন। বর্তমানে তিনি তার বাবা-মার সঙ্গে ক্লিনটন ফাউন্ডেশন নামে একটি প্রতিষ্ঠান চালাচ্ছেন, পাশাপাশি সাংবদিকতাও করেন।

 

সাজেদ/

আর্কাইভ