• ঢাকা শুক্রবার
    ১৭ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

ওয়েন রুনি-কোলিনের ব্যয়বহুল বিয়ে

প্রকাশিত: ডিসেম্বর ১৮, ২০২২, ১১:১১ পিএম

ওয়েন রুনি-কোলিনের ব্যয়বহুল বিয়ে

ওয়েন রুনি-কোলিন

ফিচার ডেস্ক

এটি বিশ্বের আরেকটি গুরুত্বপূর্ণ এবং ব্যয়বহুল বিবাহ। বিশ্বখ্যাত ব্যক্তিত্বদের সমাগম এই বিবাহ অনুষ্ঠানের সৌন্দর্য বর্ধন করে। ইংলিশ প্রফেশনাল ফুটবলার ওয়েন মার্ক রুনি। শুধুমাত্র ওয়েন রুনি নামে সুপরিচিত। তিনি ম্যানচেস্টার ইউনাইটেড এবং ইংল্যান্ড ন্যাশনাল টিমের অধিনায়ক ছিলেন দীর্ঘদিন। খেলার নৈপুণ্যতা তাকে চিনিয়েছে বিশ্বের সব ফুটবলপ্রেমীর কাছে। তিনি খেলা দিয়ে যেমন রেকর্ডধারী তেমনি বিয়ে করেও গড়েছেন বিশাল এক রেকর্ড।

২০০৮ সালে ইংল্যান্ডের ফুটবল খেলোয়াড় ওয়েন রুনি ও টিভি উপস্থাপিকা  কোলিন ম্যাক লগলিনের বিয়েতে খরচ হয় ৮০ লাখ ডলার। এটি বিশ্বের ষষ্ঠ ব্যয়বহুল বিয়ে। তাদের বিয়ের অনুষ্ঠান পোর্টফিনোতে অনুষ্ঠিত হয়। এই বিবাহ অনুষ্ঠানে প্রায় দেড় কোটি মার্কিন ডলার খরচ করা হয়।

Exclusive photos inside Coleen and Wayne Rooney‍‍`s stunning Italian wedding  as couple celebrate 12th anniversary - OK! Magazine

কলেজ জীবনে তাদের পরিচয়, তারপর পরিণয় এবং সর্বশেষ বিয়ের পিঁড়িতে বসে ভালোবাসাকে পরিপূর্ণতা দেন। আর তাই হয় তো বিয়ের প্রতি তাদের আবেগও ছিল বেশি।

তারা বিবাহবন্ধনে আবদ্ধ হন ২০০৮ সালে। ইতালিতে আয়োজিত এই বিয়েতে শুধু অতিথিদের পেছনে খরচ হয় ৬ লাখ ৭০ হাজার ডলার। রুনি তাদের যাতায়াতের জন্য ৫টি জেট ব্যবহার করেন। বিশেষ করে বিয়েতে ৬৪ জন ভিআইপি গেস্টকে আনার জন্য ছিল এই মহাআয়োজন।

বিয়েতে অঢেল খরচ করার জন্য সবটায় যে নিজের পকেট থেকে খরচ করতে হয়েছে তা নয়, আর্থিক সহায়তা হিসেবে বেছে নেয় বিয়ের ছবি বিক্রির পন্থা। একটি ম্যাগাজিন তাদের বিয়ের ছবি কিনে নেয় উচ্চমূল্য দিয়ে।

ফুটবল খেলোয়াড় হিসেবে রুনি বিপুল সম্পত্তির মালিক হয়েছেন। তবে তাঁর স্ত্রী কোলিন ইংল্যান্ডের সাধারণ খেটে খাওয়া পরিবার থেকে উঠে আসা এক নারী।

Exclusive photos inside Coleen and Wayne Rooney‍‍`s stunning Italian wedding  as couple celebrate 12th anniversary - OK! Magazine

বর্তমানে ওয়েন রুনি এবং কলিন ম্যাক লগলিন দুই সন্তান নিয়ে সুখে-শান্তিতে সংসার করছেন।

তিনি একজন আক্রমণাত্মক মধ্যমাঠের খেলোয়াড়। মাঝেমধ্যে কেন্দ্রীয় মধ্যমাঠের খেলোয়াড় অথবা কেন্দ্রীয় আক্রমণভাগের খেলোয়াড় হিসেবেও খেলেছেন। প্রজন্মের অন্যতম সেরা খেলোয়াড় হিসেবে বিবেচিত রুনি। ইংল্যান্ড জাতীয় দল এবং ম্যানচেস্টার ইউনাইটেড উভয় দলের হয়ে সর্বোচ্চ গোল করার রেকর্ড রয়েছে তার।

রুনির প্রিয় র‌্যাপ সঙ্গীত তারকা হচ্ছেন এমিনেম ও ৫০ সেন্ট। তার প্রিয় চলচ্চিত্র হচ্ছে গ্রীজ। তার প্রিয় টিভি সিরিজ হচ্ছে অনলি ফুলস এন্ড হর্সেস। এছাড়া তিনি হ্যারি পটার সিরিজের সকল বইয়ের অন্ধভক্ত। তিনি বক্সিং ভালবাসেন এবং তার আদর্শ পুরুষের তালিকায় আছেন মাইক টাইসন।

Exclusive photos inside Coleen and Wayne Rooney‍‍`s stunning Italian wedding  as couple celebrate 12th anniversary - OK! Magazine

অবসর সময়ে রুনি ভিডিও গেম খেলতে ভালবাসেন। তার প্রিয় খেলা হচ্ছে ফিফা ০৭ যা তিনি নিয়মিত খেলে থাকেন।

তিনি তার খেলোয়াড়ি জীবনে কিছু অনন্য রেকর্ড গড়েছেন। সেগুলো হলো- ইংলিশ প্রিমিয়ারশীপে সবচেয়ে কম বয়সে (১৬ বছর ৩৬০ দিন) গোল করেন। ইংল্যান্ড জাতীয় দলের হয়ে সবচেয়ে কম বয়সে (১৭ বছর ১১১ দিন) অভিষিক্ত হন এবং সবচেয়ে কম বয়সে (১৭ বছর ৩১৭ দিন) গোল করেন। ইউরোপিয়ান কাপে সবচেয়ে কম বয়সে (১৮ বছর ২৩৭ দিন) গোল করেন। ফুটবল ইতিহাসের সবচেয়ে দামি তরুণ খেলোয়াডড়ের স্বীকৃতি লাভ করেন ১৮ বছর বয়সে। তখন তিনি ৩০ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে যোগ দেন।

 

 সাজেদ/

আর্কাইভ