• ঢাকা মঙ্গলবার
    ২১ মে, ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১

বিজয়োল্লাসের গুলিতে কাবুলে নিহত ১৭, আহত ৪১

প্রকাশিত: সেপ্টেম্বর ৪, ২০২১, ০৫:৩০ পিএম

বিজয়োল্লাসের গুলিতে কাবুলে নিহত ১৭, আহত ৪১

আন্তর্জাতিক ডেস্ক

পুরো আফগানিস্তান এখন তালেবানদের নিয়ন্ত্রণে। খুশিতে শুক্রবার ( সেপ্টেম্বর) রাতেআকাশের দিকেগুলি ছুড়ে আনন্দ উদযাপন করেছেন তালেবান যোদ্ধারা। তবে তাদের এই আনন্দ অনেকেরই বিষাদের কারণ হয়ে দাঁড়িয়েছে। দিন শুধু কাবুলে গুলিবিদ্ধ হয়ে ১৭ জন মারা গেছেন। আহত হয়েছেন কমপক্ষে ৪১ জন। শনিবার ( সেপ্টেম্বর) আফগান সংবাদমাধ্যম টোলো নিউজ তথ্য নিশ্চিত করেছে।

সংবাদমাধ্যমটি জানায়, তালেবানবিরোধীদের শেষ ঘাঁটি পাঞ্জশির প্রদেশও নিয়ন্ত্রণে নেওয়ার খবরে শুক্রবার রাতে কাবুলের বিভিন্ন স্থানেআকাশের দিকেগুলি ছুড়ে বিজয়োল্লাস করে সশস্ত্র গোষ্ঠীটি। এর পরপরই শহরের ইমার্জেন্সি হাসপাতালগুলোতে দলে দলে গুলিবিদ্ধ মানুষ আসতে শুরু করেন। হাসপাতালগুলো জানিয়েছে, তাদের কাছে পর্যন্ত আহত ৪১ জন চিকিৎসা নিয়েছেন। ছাড়া মরদেহ এসেছে ১৭টি।

ঘটনার পর যোদ্ধাদের বাতাসে গুলি ছুড়ে বিজয়োল্লাস না করতে আহ্বান জানান তালেবান মুখপাত্র জাবিউল্লাহ মুজাহিদ। এক টুইটে তিনি বলেন, ‘বাতাসে গুলি করা এড়িয়ে চলুন এবং এর পরিবর্তে আল্লাহকে ধন্যবাদ দিন। অস্ত্র-গোলাবারুদ আপনাদের হাতে, সেগুলো নষ্ট করার অধিকার কারও নেই। গুলিতে সাধারণ মানুষের ক্ষতি হওয়ার আশঙ্কা বেশি, তাই অযথা গুলি করবেন না।

শামীম/এম. জামান

আর্কাইভ