• ঢাকা বৃহস্পতিবার
    ১৩ জুন, ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১
রাজশাহীর দুর্গাপুর

উপজেলা নির্বাচনে ভোটকেন্দ্র দখল কেন্দ্র করে সংঘর্ষ, আহত ১০

প্রকাশিত: মে ২১, ২০২৪, ০১:৩৪ পিএম

উপজেলা নির্বাচনে ভোটকেন্দ্র দখল কেন্দ্র করে সংঘর্ষ, আহত ১০

রাজশাহী ব্যুরো

রাজশাহীর দুর্গাপুর উপজেলা নির্বাচনে ভোটকেন্দ্র দখল কেন্দ্র করে দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে।  হামলার এ ঘটনায় দুই প্রার্থীর ১০ কর্মী-সমর্থক আহত হয়েছেন। আহতদের উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি করা হয়েছে। ঘটনার পর পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

জানা গেছে, মঙ্গলবার সকাল ৮টার দিকে উপজেলার গোপালপুর হাইস্কুল কেন্দ্রে ভোটগ্রহণ শুরুর পর সাবেক উপজেলা চেয়ারম্যান আব্দুল মজিদের (ঘোড়া) ও পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শরিফুজ্জামান শফিরের (মোটরসাইকেল) কর্মী-সমর্থকরা ভোটকেন্দ্র দখলের চেষ্টা করেন। এ সময় উভয়পক্ষের সমর্থকরা সংঘর্ষে লিপ্ত হন। তারা পরস্পরের ওপর হামলা-পালটাহামলা করেন। ফলে কিছু সময়ের জন্য ভোটগ্রহণ বন্ধ হয়ে যায়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাঠিপেটা করে দুই পক্ষের কর্মী-সমর্থকদের কেন্দ্র এলাকা থেকে বের করে দেয়। 

ঘটনায় আহতরা হলেন— আমজাদ হোসেন (৪৬) আছের প্রামাণিক (৪০), শহিদুল ইসলাম (৩৬), সান্টু আলী (২৫), নান্টু আলী (৩৫) আব্দুর রাজ্জাক (৫০) ও আব্দুল হাকিমসহ (৪৫) ১০ জন। 

দুর্গাপুর উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটার্নিং কর্মকর্তা স্বীকৃতি প্রামাণিক জানান, মঙ্গলবার সকালে গোপালপুর উচ্চ বিদ্যালয়কেন্দ্রের বাইরে বিচ্ছিন্ন একটি ঘটনা ঘটেছে। তবে আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

ষষ্ঠ উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে ঘোড়া প্রতীক নিয়ে লড়ছেন সাবেক উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাবেক সহসভাপতি আব্দুল মজিদ সরদার ও মোটরসাইকেল প্রতীকে লড়ছেন দুর্গাপুর পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শরিফুজ্জামান শরিফ।

আর্কাইভ