• ঢাকা রবিবার
    ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

বিজয় দিবসের শুভেচ্ছা জানালেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত: ডিসেম্বর ১৭, ২০২২, ০২:২৭ এএম

বিজয় দিবসের শুভেচ্ছা জানালেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী

আন্তর্জাতিক ডেস্ক

ভারতের পররাষ্ট্রমন্ত্রী ড. এস জয়শঙ্কর বাংলাদেশের ৫২তম বিজয় দিবস উদযাপনের দিনে শুভেচ্ছা জানিয়ে টুইট করেছেন। তিনি জোর দিয়ে বলেন বাংলাদেশের সঙ্গে ভারতের এই সম্পর্ক আগামীতেও অটুট থাকবে।

শুক্রবার (১৬ ডিসেম্বর) জয়শংকর এক টুইট বার্তায় বলেন, অতীতে আমাদের অভিন্ন আত্মত্যাগ এবং ভবিষ্যতের দৃষ্টিভঙ্গি ভারত-বাংলাদেশ বন্ধুত্বপূর্ণ সম্পর্ক জোরদারে অব্যাহত ভূমিকা রাখবে। বাংলাদেশ সরকার এবং পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন ও জনগণকে বিজয়ের শুভেচ্ছা জানান তিনি।

শুধু জয়শঙ্করই নয় বাংলাদেশের বিজয় দিবসে ভারতের গণমাধ্যমেও নানান অর্জনের কথা তুলে ধরা হয়েছে। আনন্দবাজার লিখেছে, ‘বাইরের এবং ভেতরের নানা গভীর সামাজিক ও রাজনৈতিক সংকট, অর্থনীতির চ্যালেঞ্জ- সবকিছু মোকাবিলা করে আজ বিভিন্ন উন্নয়ন সূচকে বাংলাদেশের যে সাফল্যময় অবস্থান, বহু উন্নয়নশীল দেশকে তা আত্মজিজ্ঞাসার আবর্তে নিক্ষেপ করতে পারে। গত তিন দশকে বিশ্বে সবচেয়ে স্থিতিশীল উন্নয়ন-গতিরেখা ধরে এগিয়েছে যেসব দেশ-বাংলাদেশ তাদের মধ্যে প্রথম দিকেই।’

 

আনন্দবাজার আরও লিখেছে, ‘রুশ-ইউক্রেন যুদ্ধের আঁচ বাংলাদেশের অর্থব্যবস্থায় লেগেছে ঠিকই, তবে বিশ্ব অর্থনীতির প্রেক্ষিতে সেটিকে অস্বাভাবিক বলা চলে না।

 

এনএমএম

আন্তর্জাতিক সম্পর্কিত আরও

আর্কাইভ