• ঢাকা শুক্রবার
    ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

পাখির সঙ্গে ধাক্কা, কলকাতাগামী বিমানের জরুরি অবতরণ

প্রকাশিত: জানুয়ারি ৩০, ২০২৩, ০৩:০৪ এএম

পাখির সঙ্গে ধাক্কা, কলকাতাগামী বিমানের জরুরি অবতরণ

ছবিঃ সংগৃহীত

আন্তর্জাতিক ডেস্ক

টেক অফ করার ঠিক পরই পাখির সঙ্গে ধাক্কা লেগে ভারতের লক্ষ্ণৌতে কলকাতাগামী একটি বিমান জরুরি অবতরণ করেছে। এ ঘটনায় যাত্রীদের মধ্যে আতঙ্ক তৈরি হয়।
সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, রোববার (২৯ জানুয়ারি) স্থানীয় সময় সকাল ১১টার দিকে এয়ার এশিয়ার একটি বিমান ১৮০ জন যাত্রী নিয়ে লক্ষ্ণৌ থেকে কলকাতার উদ্দেশ্যে রওনা দিয়েছিল। কিন্তু রানওয়েতে একটি পাখির সঙ্গে ধাক্কা লাগে বিমানটির। বিপদ বুঝে পাইলট বিমানের ইঞ্জিন বন্ধ করে ফের ফিরে আসেন বিমানবন্দরে।

ছবি: সংগৃহীত

এই ঘটনায় যাত্রীরা আতঙ্কগ্রস্ত হয়ে পড়ে। বিমানের ইঞ্জিন ক্ষতিগ্রস্ত হয়েছে। লক্ষ্ণৌ বিমানবন্দরের মুখপাত্র রূপেশ কুমার জানিয়েছেন, যাত্রীদের কোনো ক্ষতি হয়নি। তাদের নিরাপদে ওই এয়ার এশিয়ার বিমান থেকে নামিয়ে দেয়া হয়। পরে অন্য বিমানের ব্যবস্থা করে যাত্রীদের কলকাতার উদ্দেশ্যে পঠিয়ে দেয়া হয়েছে।

এর আগে শনিবার (২৮ জানুয়ারি) ভারতের বিমানবাহিনীর দুটি যুদ্ধবিমান বিধ্বস্ত হয়েছে। দেশটির মধ্য প্রদেশের গোয়ালিয়র বিমান ঘাঁটি থেকে বিমান দুটি উড্ডয়ন করেছিল। বিমান দুটিতে থাকা তিন পাইলটের মধ্যে একজন নিহত হয়েছেন।

এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, ভারতীয় বিমানবাহিনীর সুখোই-৩০ এবং মিরেজ-২০০০ সিরিজের দুটি যুদ্ধবিমান তিনজন পাইলটকে নিয়ে উড্ডয়ন করে। প্রাথমিকভাবে জানা গেছে, যুদ্ধবিমান দুটি প্রশিক্ষণের স্বার্থে উড্ডয়ন করেছিল। তিনজন পাইলটই  বিমান থেকে বের হয়ে যেতে সক্ষম হয়েছিলেন। তাদের মধ্যে দুজন নিরাপদে রয়েছেন। অপর পাইলটের ব্যাপারে এখনো কোনো তথ্য পাওয়া যায়নি। 

 

সাজেদ/

আন্তর্জাতিক সম্পর্কিত আরও

আর্কাইভ