• ঢাকা রবিবার
    ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

হামাসের টানেল থেকে ৫ ইসরাইলি জিম্মির মরদেহ উদ্ধার

প্রকাশিত: ডিসেম্বর ২৫, ২০২৩, ০৭:৪৮ পিএম

হামাসের টানেল থেকে ৫ ইসরাইলি জিম্মির মরদেহ উদ্ধার

আন্তর্জাতিক ডেস্ক

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় হামাসের টানেল থেকে পাঁচ জিম্মির মরদেহ উদ্ধারের দাবি করেছে ইসরাইলি সেনাবাহিনী। নিহত ওই পাঁচ জিম্মির মধ্যে তিনজনই ইসরাইলি সামরিক বাহিনীর সদস্য ছিলেন। খবর রয়টার্সের।

রোববার সন্ধ্যায় ইসরাইলি সেনাবাহিনী জানিয়েছে, গাজা উপত্যকার একটি টানেল থেকে পাঁচজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। মৃত অবস্থায় উদ্ধার ওই পাঁচ জিম্মির তিনজন সেনাসদস্য ও দুজন বেসামরিক নাগরিক বলে জানিয়েছে রয়টার্স।

ইসরাইলি সেনাবাহিনীর মুখপাত্র ড্যানিয়েল হাগারি এক বিবৃতিতে বলেছেন, ইসরাইলি বাহিনী উত্তর গাজা উপত্যকার জাবালিয়া অঞ্চলে হামাসের একটি টানেল উন্মোচন করেছে এবং সেখান থেকে পাঁচজন ইসরাইলি জিম্মির মৃতদেহ উদ্ধার করা হয়েছে।

তবে কিভাবে তাদের মৃত্যু হয়েছে তা জানতে ময়নাতদন্ত করা হবে বলে জানিয়েছেন ড্যানিয়েল হাগারি।

এর আগে হামাসের সশস্ত্র শাখা আল-কাসসাম ব্রিগেডস জানিয়েছিল, পাঁচজন ইসরাইলি জিম্মিকে আটক রাখা একটি দলের সঙ্গে তাদের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে। জিম্মিরা ইসরাইলি বিমান হামলায় মারা যেতে পারেন।

গত ৭ অক্টোবর ইসরাইলে হামলা চালায় ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন হামাস। এতে দেশটির ১২০০ মানুষ নিহত হয়েছেন, আর আহত হয়েছেন ৮ হাজার ৭৩০ জন। এছাড়াও এদিন ইসরাইলের ২৪০ জন বাসিন্দাকে জিম্মি করে নিয়ে যায় হামাস। তবে যুদ্ধবিরতির চুক্তি অনুযায়ী শতাধিক জিম্মিকে মুক্তি দেওয়া হয়েছে। এছাড়াও ইসরাইলের হামলায় বেশ কয়েকজন জিম্মি নিহতের খবর পাওয়া গেছে।
 

আন্তর্জাতিক সম্পর্কিত আরও

আর্কাইভ