• ঢাকা রবিবার
    ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

সহকর্মীকে নিয়ে ঘন ঘন যৌনস্বপ্ন দেখছেন, বিয়ের তিন বছর পরে জানালেন মহিলা!

প্রকাশিত: এপ্রিল ৭, ২০২৩, ০২:৪৫ এএম

সহকর্মীকে নিয়ে ঘন ঘন যৌনস্বপ্ন দেখছেন, বিয়ের তিন বছর পরে জানালেন মহিলা!

লাইফস্টাইল ডেস্ক

বছরের সম্পর্ক। বিবাহিত জীবন তিন বছরের। এমতাবস্থায় ঘুমের ভিতরে সহকর্মীকে নিয়ে যৌন স্বপ্ন! এমনই অভিজ্ঞতা হল এক মহিলার। স্বাভাবিক ভাবেই তিনি বুঝতে পারছেন না, কেন এমন হচ্ছে। ওই সহকর্মীকে তিনি পছন্দই করেন। কিন্তু এই ধরনের স্বপ্ন দেখে তিনি পড়েছেন অস্বস্তিতে। এই ধরনের অভিজ্ঞতা যে ওই গৃহবধূরই কেবল হল, তা নয়। যৌনতা নিয়ে নানা ধরনের অভিজ্ঞতা হয় মানুষের। সব অভিজ্ঞতারই পিছনে থাকে নানা কারণ।

কেন ওই মহিলা ওই ধরনের স্বপ্ন দেখলেন? তিনি নিজেই এই বিষয়ে জানতে চেয়েছিলেন বিশেষজ্ঞের মতামত। এক আন্তর্জাতিক সংবাদমাধ্যমে প্রকাশিত হয়েছিল ওই প্রশ্ন। সেখানে ওই গৃহবধূ জানিয়েছিলেন, তিন বছরের দাম্পত্য জীবন তাঁদের। কর্মস্থলে এক পুরুষ সহকর্মীর প্রতি সম্প্রতি তিনি ভিতরে ভিতরে দুর্বল হয়ে পড়েছেন। ওই সহকর্মীর ব্যবহার যেমন সুন্দর, তেমনই যে কোনও সমস্যায় মুশকিল আসান হয়ে উঠতে পারেন তিনি। তাঁর নিজের একটি দীর্ঘদিনের সম্পর্ক রয়েছে। তবে সহকর্মীও কিন্তু ফ্লার্টই করছেন তাঁর সঙ্গে, দাবি ওই মহিলার। এমতাবস্থায় তিনি সহকর্মীকে বেশ কিছু যৌন স্বপ্ন দেখে ফেলেছেন। স্বাভাবিক ভাবেই অস্বস্তিতে ভুগছেন তিনি।

তাঁকে কী পরামর্শ দিচ্ছেন বিশেষজ্ঞরা? পামেলা স্টিফেনসন নামের মার্কিন মনোবিদ ওই মহিলার যৌন স্বপ্ন নিয়ে জানিয়েছেন, বিয়ে মানেই বাইরের জগতের কারও প্রতি আকর্ষণ অনুভব করা যাবে না, একথা ভাবা ঠিক নয়। নিজের মনে কারও সম্পর্কে যৌন ফ্যান্টাসি অনুভব করায় কোনও অস্বাভাবিকতা নেই। কিন্তু ঘন ঘন এই ধরনের স্বপ্ন দেখলে যে অস্বস্তিও হয় তা ঠিকই। আর সেক্ষেত্রে যে মানুষটি স্বপ্নে আসছেন, তাঁর সঙ্গে দূরত্ব বাড়িয়ে তোলাই শ্রেয়। সেই সঙ্গে নিজের সম্পর্কে কোনও খামতি রয়েছে কিনা তা নিয়ে আলাদা করে না ভাবাই ভাল।

 

বিএস/

আর্কাইভ