• ঢাকা রবিবার
    ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

গরমে কফি দিয়ে স্নান

প্রকাশিত: মে ৯, ২০২৩, ০৬:০২ পিএম

গরমে কফি দিয়ে স্নান

লাইফস্টাইল ডেস্ক

এসপ্রেসো...! স্বাদে, গন্ধে রাজা। যাঁরা কফির সমঝদার তাঁরা নাম শুনলেই চনমনিয়ে ওঠেন। দাবি, অল্পেতে স্বাদ মেটে না এ স্বাদের নাকি ভাগ হয় না! কখনও কফি খাওয়ার বদলে তাই দিয়ে স্নান সেরেছেন? রূপ বিশেষজ্ঞদের মতে, পানের বদলে কফি দিয়ে স্নান করলেও নাকি একই ফল মেলে! বিশেষ করে এসপ্রেসো নাকি ত্বক পরিচর্চার কাজে অনেক দিন ধরেই ব্যবহৃত। সাধারণত এই থেরাপি নিতে সবাই সালোঁতে যান। রূপ বিশেষজ্ঞদের উপরে নির্ভর করেন।

তাঁরা ত্বকের ধরন বুঝে নির্দিষ্ট করেন, কোন কফি দিয়ে ত্বকচর্চা হবে।

যাঁরা বাড়ি বসে এই যত্ন পেতে চান? তাঁদের জন্য আজকাল ডট ইন হাজির করছে ঘরোয়া উপায়।

কী কী লাগবে: ১ কাপ গন্ধহীন তরল ক্যাসটাইল সাবান, সিকি কাপ তৈরি এসপ্রেসো, সিকি কাপ বাদাম তেল, সিকি কাপ কাঁচা মধু, ১০-১৫ ফোঁটা পছন্দের এসেনসশিয়াল অয়েল।

কী ভাবে করবেন: এসপ্রেসো বানিয়ে নিন।

ঘরের তাপমাত্রায় ঠান্ডা হতে দিন। একটি পাত্রে ক্যাসটাইল সাবান, বাদাম তেল, মধু মেশান। ওই মিশ্রণে ঠান্ডা এসপ্রেসো দিন। সবটা ভালভাবে নাড়ুন। সুগন্ধি হিসেবে পছন্দের এসেনসশিয়াল অয়েল ব্যবহার করতে পারেন। যেমন, পেপারমিন্ট, ভ্যানিলা বা দারুচিনি। ভালভাবে না মেশা পর্যন্ত সমস্ত উপাদান একসঙ্গে মেশান। এবার মিশ্রণটি একটি পরিষ্কার পাত্রে ঢেলে নিন। একটি স্পঞ্জে অল্প পরিমাণে এসপ্রেসো বডি ওয়াশ নিন। ত্বকে ঘষে ঘষে মাখুন। ঈষদুষ্ণ জলে ধুয়ে পরিষ্কার করুন। তফাৎ নিজেই বুঝতে পারবেন।

 

বিএস/
 

আর্কাইভ