• ঢাকা রবিবার
    ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

মিরপুরের বিস্ফোরণে মৃতের সংখ্যা বাড়ল

প্রকাশিত: আগস্ট ২৭, ২০২১, ০১:১১ পিএম

মিরপুরের বিস্ফোরণে মৃতের সংখ্যা বাড়ল

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

রাজধানীর মিরপুর ১১-এর সি-ব্লকে গ্যাস পাইপলাইনে বিস্ফোরণের ঘটনায় দগ্ধদের মধ্যে আরও  দুজনের মৃত্যু হয়েছে। ফলে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে তিনজনে। বৃহস্পতিবার (২৬ আগস্ট) দিবাগত রাতে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। শুক্রবার (২৭ আগস্ট) সকালে শেখ হাসিনা জাতীয় বার্ন প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক সার্জন ডা. এস এম আইউব হোসাইন এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, মিরপুরে গ্যাস লিকেজ থেকে বিস্ফোরণে সাতজন আমাদের এখানে চিকিৎসাধীন। এদের মধ্যে চারজনকে আইসিসিতে ভর্তি করা হয়েছিল। গভীর রাতে আইসিইউর ১১ নম্বর বেডে সুমন ১৫ নম্বর বেডে শফিক মারা যান। শফিকের শরীরের ৮৫ শতাংশ এবং সুমনের ৪৫ শতাংশ ফ্লেম বার্ন ইনহ্যালেশন ইনজুরি হয়েছিল।

এর আগে বৃহস্পতিবার চিকিৎসাধীন অবস্থায় আইসিইউর ১৪ নম্বর বেডে রিনা আক্তার নামে একজন মারা যান। তার শরীরের ৭০ শতাংশ ফ্লেম বার্ন ইনহ্যালেশন ইনজুরি হয়েছিল।

হাসপাতাল সূত্রে জানা যায়, ওই গ্যাস পাইপলাইন বিস্ফোরণের ঘটনায় বর্তমানে শিশুসহ তিনজন ফিমেল এইডিইউতে চিকিৎসাধীন আছেন। অপর একজন আইসিইউতে চিকিৎসা নিচ্ছেন।

এর আগে গতকাল দুপুরে ডা. আইয়ুব হোসেন জানিয়েছিলেন, মিরপুরে অগ্নিকাণ্ডের ঘটনায় দগ্ধ সাতজনের মধ্যে আইসিইউতে থাকা চারজনের অবস্থা খুবই ক্রিটিক্যাল। এইচডিইউতে থাকা বাকি তিনজনের অবস্থাও ভালো না।

বুধবার (২৫ আগস্ট) দিবাগত রাত ১২টার দিকে মিরপুর-১১ নম্বর সেকশনের সি-ব্লকে একটি বাসায় গ্যাস লিকেজ থেকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে দগ্ধ সাতজনকে শেখ হাসিনা বার্ন প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়।

জেডআই/এএমকে

আর্কাইভ