• ঢাকা শুক্রবার
    ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

ঢাবির নতুন ক্লাস শুরুর তারিখ ঘোষণা

প্রকাশিত: ডিসেম্বর ২৮, ২০২১, ১০:৩৩ পিএম

ঢাবির নতুন ক্লাস শুরুর তারিখ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

আসছে বছরের প্রথম দিন থেকেই শ্রেণি কার্যক্রম শুরু হচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্নাতক প্রথম বর্ষের শিক্ষার্থীদের। এদিন বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদভুক্ত ‘চ’ ইউনিটের ক্লাস শুরুর মধ্য দিয়ে চলতি বছরের শ্রেণি পাঠদান শুরু হবে। মঙ্গলবার (২৮ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের এক সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়।

সভার সিদ্ধান্ত অনুযায়ী, ১ জানুয়ারি শুরু হবে চারুকলা অনুষদের বিভাগসমূহের ক্লাস। আর ৯ জানুয়ারি শুরু হবে বিজ্ঞান, জীববিজ্ঞান, ফার্মেসি, আর্থ অ্যান্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস, ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি এবং বিজনেস স্টাডিজ অনুষদের বিভাগসমূহ এবং পুষ্টি ও খাদ্যবিজ্ঞান ইনস্টিটিউট, তথ্যপ্রযুক্তি ইনস্টিটিউট, পরিসংখ্যান গবেষণা ও শিক্ষণ ইনস্টিটিউট এবং লেদার ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি ইনস্টিটিউটের ক্লাস। এ ছাড়াও কলা অনুষদ ও সামাজিক বিজ্ঞান অনুষদের বিভাগসমূহ এবং শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট, সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের ক্লাস শুরু হবে আগামী ১৬ জানুয়ারি।

এর আগে, গত ১ অক্টোবর প্রথমবারের মতো ঢাকাসহ দেশের আটটি বিভাগীয় শহরের প্রধান বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদভুক্ত ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

এরপর ২ অক্টোবর কলা অনুষদভুক্ত ‘খ’ ইউনিট, ৯ অক্টোবর চারুকলা অনুষদভুক্ত ‘চ’ ইউনিট, ২২ অক্টোবর ব্যবসায় শিক্ষা অনুষদভুক্ত ‘গ’ ইউনিট এবং ২৩ অক্টোবর সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

অর্ণব/এম. জামান

 

 

 

 

আর্কাইভ