• ঢাকা শনিবার
    ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

গাজী আনিসের অন্যরকম উদ্যোগ

প্রকাশিত: মে ২৯, ২০২১, ০২:৫৯ এএম

গাজী আনিসের অন্যরকম উদ্যোগ

সিটি নিউজ ডেস্ক

সাতক্ষীরার তরুণ গাজী আনিস অসাধারণ এক প্রচারণা শুরু করেছেন। নিজেকে ৩০ লাখ টাকায় বিক্রির ঘোষণা দিয়েছেন। প্ল্যাকার্ড হাতে এ ব্যাপারে প্রচারণা চালাচ্ছেন। ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্থ মানুষকে সাহায্য করতে নিজেকে নিয়ে এমন প্রচারণায় নেমেছেন তিনি।

শুক্রবার রাজধানীতে প্ল্যাকার্ড হাতে ‘বিক্রি হব মূল্য-৩০ লাখ টাকা (ঘূর্ণিঝড় ইয়াসে ক্ষতিগ্রস্থ মানুষের জন্য)’ লেখা নিয়ে বিভিন্ন স্থানে তাকে দাঁড়িয়ে থাকতে দেখা যায়।

এ বিষয়ে ফেসবুকে গাজী আনিস লিখেছেন, ‘প্রাকৃতিক দুর্যোগের সঙ্গে সংগ্রাম করে উপকূলবাসীর টিকে থাকার ইতিহাস বহুদিনের। আইলা, সিডর, বুলবুল, আম্পান ও ইয়াসের মতো দুর্যোগ একের পর এক এলাকায় আঘাত হেনেছে। কিন্তু টেকসই বেড়িবাঁধ না থাকায় দিনে দিনে ক্ষয়ক্ষতির পরিমাণ বেড়েছে।’

আনিস আরও লিখেছেন, ‘যেখানের আলো বাতাসে বেড়ে উঠেছি, সে সব মানুষের কথা চিন্তা করে সহযোগিতার জন্য নিজেকে বিক্রির এ উদ্যোগ নিয়েছি। আমার মতো তরুণেরা যদি এমন উদ্যোগ নিয়ে এগিয়ে আসেন, নিশ্চয় একটা সমাধানের পথ বের হবে।’

আনিসের বাড়ি সাতক্ষীরার শ্যামনগর উপজেলায়। শৈশব থেকে বিভিন্ন ধরণের সামাজিক ও সাংস্কৃতিক কর্মকাণ্ডে যুক্ত রয়েছেন। এবারের ঝড়ে শ্যামনগর উপজেলার গাবুরা, পদ্মপুকুর, বুড়িগোয়ালিনী, মুন্সিগঞ্জ, কৈখালী ইউনিয়ন ও আশাশুনি উপজেলার শ্রীউল, প্রতাপনগরসহ বিভিন্ন এলাকা প্লাবিত হয়েছে।

শামীম /২৮ মে/

আরও খবর

জাতীয় সম্পর্কিত আরও

আর্কাইভ