• ঢাকা শুক্রবার
    ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

ট্রেনে কিশোরীকে গণধর্ষণ, গ্রেফতার পাঁচ

প্রকাশিত: অক্টোবর ৮, ২০২২, ১০:১৮ পিএম

ট্রেনে কিশোরীকে গণধর্ষণ, গ্রেফতার পাঁচ

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

রাজধানীর কমলাপুর রেলস্টেশনে থেমে থাকা একটি ট্রেনে ১৭ বছর বয়সী এক কিশোরী গণধর্ষণের শিকার হয়েছে। শুক্রবার দিনগত রাতে কমলাপুর রেলওয়ে স্টেশনের ১ নম্বর প্ল্যাটফর্মে থেমে থাকা তুরাগ কমিউটার নামে একটি লোকাল ট্রেনে এ ধর্ষণের ঘটনাটি ঘটেছে। এ ঘটনায় মামলা দায়েরের পর পাঁচজনকে গ্রেফতার করেছে রেলওয়ে থানার পুলিশ। ঢাকা রেলওয়ে থানার (কমলাপুর) ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফেরদাউস আহম্মেদ বিশ্বাস এ তথ্য নিশ্চিত করেছেন।

গ্রেফতারকৃতরা হলেন সুমন (২১), নাঈম (২৫), নাজমুল (২৫), আনোয়ার (২০), রোমান প্রকাশ কালু (২২)। এ ঘটনায় ইমরান (২০) নামে এক যুবক পলাতক রয়েছেন। তাকে গ্রেফতারের চেষ্টা চলছে।

শনিবার (৮ অক্টোবর) ভুক্তভোগী ওই তরুণীকে ঢাকা মেডিকেল কলেজ ফরেনসিক বিভাগে পরীক্ষা-নিরীক্ষা করার জন্য নিয়ে যাওয়া হয়েছে।

ঢাকা রেলওয়ে থানার (কমলাপুর) উপপরিদর্শক (এসআই) রিয়াজ মাহমুদ ভুক্তভোগী কিশোরীর বরাত দিয়ে জানান, ওই কিশোরীর বাড়ি নেত্রকোনা জেলার বারহাট্টা উপজেলায়। সেখান থেকে বাবা-মায়ের সঙ্গে রাগ করে শুক্রবার হাওর এক্সপ্রেসে চড়ে রাতে ঢাকার কমলাপুর স্টেশনে আসে। সেখানে ৪/৫ নম্বর প্ল্যাটফর্মে বসে থাকা অবস্থায় পানি বিক্রেতা ইমরান নামে এক যুবকের সঙ্গে তার কথা হয়। তিনি ওই তরুণীকে প্ল্যাটফর্মের একটি বেঞ্চে শুয়ে থাকতে বলেন। পরে রাত হয়ে গেলে কিশোরীকে ১ নম্বর প্ল্যাটফর্মে দাঁড়িয়ে থাকা তুরাগ কমিউনিটি লোকাল ট্রেনের বগিতে নিয়ে পাঁচজন মিলে ধর্ষণ করেন। এ সময় রাত ১টার দিকে রেলওয়ে নিরাপত্তা বাহিনীর এক সদস্যকে সেখান দিয়ে যাতায়াত করতে দেখে তারা ভয়ে পালিয়ে যান। তখন নিরাপত্তাকর্মীর সন্দেহ হলে তিনি উঁকি দিয়ে দেখেন, রেলের বগিতে ওই কিশোরী পড়ে আছে। এরপর থানায় খবর দিলে কিশোরীকে উদ্ধার করা হয়।

এসআই জানান, রাতেই ওই কিশোরীর মাধ্যমে স্টেশন এলাকা থেকে পাঁচজনকে গ্রেফতার করা হয়। ইমরান নামে অভিযুক্ত যুবক এখনো পলাতক।

জেডআই/

জাতীয় সম্পর্কিত আরও

আর্কাইভ