• ঢাকা সোমবার
    ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

যেখানে অপরাধ সেখানেই অভিযান চালাবে পুলিশ : ডিবি প্রধান

প্রকাশিত: অক্টোবর ৯, ২০২২, ০৮:৫৪ পিএম

যেখানে অপরাধ সেখানেই অভিযান চালাবে পুলিশ : ডিবি প্রধান

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (গোয়েন্দা) মোহাম্মদ হারুন অর রশীদ বলেছেন, ‘যেখানে অপরাধ সেখানেই অভিযান চালাবে পুলিশ, কোনো জায়গায় অসামাজিক কার্যকলাপ বা অবৈধভাবে মদ বিক্রি করা হলে সেখানে অভিযান চলবে।

রোববার (৯ অক্টোবর) দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

উত্তরায় কিংফিশার রেস্টুরেন্ট নামে একটি কথিত বারে পুলিশের অভিযান ঠিক হয়নি বলে জানিয়েছে মাদক নিয়ন্ত্রণ অধিদফতর। তাহলে ডিবি কীভাবে অভিযান পরিচালনা করেছে জানতে চাইলে ইউনিটটির প্রধান বলেন, পুলিশ মাদকদ্রব্য উদ্ধার করতে পারে কি না বা মাদকের বিরুদ্ধে অভিযান পরিচালনা করতে পারে কি না তা আপনারা (সাংবাদিক) ভালো জানেন। আমাদের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ২৩ ধারায় স্পষ্ট বলা আছে, কারা তল্লাশি করবেন বা করবেন না।

তিনি আরও বলেন, ‘পুলিশ প্রয়োজনে অবৈধ কোনো জায়গায় অসামাজিক কার্যকলাপ, অবৈধভাবে মদ বিক্রি এবং যে কোনো ঘটনা ঘটলে পুলিশ যে কোনো জায়গায় অভিযান বা তল্লাশি চালাতে পারে। আমরা সব সময় এটা করে আসছি, আমরা বড় বড় চালান ধরছি। এ ছাড়া অবৈধ বারে আমরা অভিযান পরিচালনা করছি। ‘

সম্প্রতি বিভিন্ন জায়গা থেকে ডিবি পুলিশ পরিচয়ে অনেককেে তুলে নিয়ে যাওয়ার অভিযোগ উঠেছে।

এ নিয়ে  ডিবি কর্মকর্তা বলেন, শুধু এইটুকু বলতে চাই, আমরা স্বচ্ছ। কোনো এলাকায় কেউ ডিবির নাম ব্যবহার করলে আপনারা চ্যালেঞ্জ করবেন। আইডি কার্ড দেখাতে না পারলে তখন আপনারা যা করার তা করবেন।

গত ৬ অক্টোবর রাতে উত্তরা ১৩ নম্বর সেক্টরের অবস্থিত কিংফিশার নামে একটি বারে অভিযান পরিচালনা করছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) উত্তরা বিভাগ। অভিযানে কথিত বারটি থেকে ৫০০ বোতল বিদেশি মদ ও ছয় হাজার ক্যান বিয়ার জব্দসহ ৩৫ জনকে গ্রেফতার করা হয়েছে। 

এএস/এএল

আর্কাইভ