• ঢাকা বুধবার
    ০৮ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

ভূমি সংক্রান্ত যে কোনো দুর্নীতির বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে: ভূমিমন্ত্রী

প্রকাশিত: ডিসেম্বর ১৫, ২০২২, ০৮:৫৫ পিএম

ভূমি সংক্রান্ত যে কোনো দুর্নীতির বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে: ভূমিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

ভূমি সংক্রান্ত যে কোনো দুর্নীতি রোধে দায়ীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে এবং জমির মালিকদের স্মার্ট কার্ড দেয়া হবে- জানালেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী ।

বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) সচিবালয়ে গণমাধ্যম কেন্দ্রে বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরাম (বিএসআরএফ) আয়োজিত ‘বিএসআরএফ সংলাপে’ তিনি এ তথ্য জানিয়েছেন। সংলাপে সভাপতিত্ব করেন বিএসআরএফের সভাপতি তপন বিশ্বাস আর সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক মাসউদুল হক। সূচনা বক্তব্য রাখেন সংগঠনের সহ-সভাপতি মোতাহের হোসেন।

তিনি বলেন, জমির মালিকদের স্মার্টকার্ড দেয়া হবে এবং বৈশাখ থেকে আর ম্যানুয়ালি ভূমি কর আর নেয়া হবে না। বৈশাখ থেকে সারা দেশে শুধু অনলাইনে ভূমি কর পরিশোধ করতে হবে। অনলাইন ছাড়া সরাসরি কর আদায় করতে পারবে না ভূমি অফিস। এখনো লোকজনকে হয়রানি হতে হচ্ছে। কিন্তু এ সবকে সহনীয় পর্যায়ে নিয়ে আসতে আমরা চেষ্টা করছি। অভিযোগগুলো শোনার জন্য আমরা কল সেন্টার করেছি। তা আরও হালনাগাদ করা হচ্ছে। কল সেন্টারে বিদেশ থেকেও ফোন করে সমস্যার সমাধান হচ্ছে। আমরা হয়রানির জায়গাটা কমিয়ে এনেছি। জমি এমন একটি বিষয়, যা সাধারণ মানুষের কাছে একটি নিত্যনৈমিত্তিক বিষয় ভিত্তিক বিষয়।

 

এনএমএম/এএল

জাতীয় সম্পর্কিত আরও

আর্কাইভ