• ঢাকা শুক্রবার
    ১৭ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

উন্নয়নশীল দেশ চাইলে নৌকায় ভোট দিতে হবে: প্রধানমন্ত্রী

প্রকাশিত: আগস্ট ৬, ২০২৩, ০৮:০৬ পিএম

উন্নয়নশীল দেশ চাইলে নৌকায় ভোট দিতে হবে: প্রধানমন্ত্রী

ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, জনগণ যদি চায় বাংলাদেশ ২০২৬ সালে উন্নয়নশীল দেশ হোক, তাহলে নৌকা মার্কায় ভোট দিতে হবে।

তিনি বলেন, জনগণই ভোটের মালিক, আওয়ামী লীগকে ভোট দিলেই উন্নয়নশীল দেশের মর্যাদা নিয়ে চলতে পারবে এদেশের মানুষ। স্বাধীনতার পরে একটা চক্রান্ত শুরু হয়। সেই চক্রান্তে আওয়ামী লীগ নেতাকর্মী ও জনপ্রতিনিধিদের হত্যা করা হয়। ২১ বছর আমাদের শুধু আহতদের চিকিৎসা ও লাশ টানতে হয়েছে।

রোববার (৬ আগস্ট) সকালে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনের আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভার সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। একইসাথে তিনি ক্ষুদ্রঋণ ও এনজিওদের কর্মকাণ্ডে দারিদ্র্য বিমোচন হয় কিনা সেই প্রশ্ন তুলেছেন।

আওয়ামী লীগ সভাপতি বলেন, বিএনপির দুর্নীতি ও দুঃশাসনের ফলে এদেশে সামরিক শাসন জারি হয়েছিল। জনগণের ভোটের অধিকার সুরক্ষিত করতে আওয়ামী লীগই সংগ্রাম করেছে।

গণভবনে বর্ধিত সভায় দলীয় সংসদ সদস্য, জেলা ও উপজেলা পরিষদের চেয়ারম্যান, সিটি কর্পোরেশন ও পৌরসভার মেয়ররা রয়েছেন। দলের উপদেষ্টা পরিষদ, জাতীয় পরিষদ, কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ, জেলা, মহানগর, উপজেলা, থানা ও পৌর আওয়ামী লীগের সভাপতি এবং সাধারণ সম্পাদকরাও রয়েছেন সভায়। সভায় তৃণমূল নেতাকর্মীদের বক্তব্য শোনার পর আগামী দিনে করণীয় বিষয়ে নির্দেশনা দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

আর্কাইভ