• ঢাকা শুক্রবার
    ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

ঢাকা অবরোধ করলে বিএনপিও অবরোধ হয়ে যাবে : কাদের

প্রকাশিত: অক্টোবর ১৭, ২০২৩, ০৬:০৩ এএম

ঢাকা অবরোধ করলে বিএনপিও অবরোধ হয়ে যাবে : কাদের

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আন্দোলনের নামে রাজধানী অবরোধ করলে বিএনপির অবস্থা শাপলা চত্বরের চেয়েও করুণ হবে। আমরাও প্রস্তুত আছি। ঢাকা অবরোধ করলে বিএনপিও অবরোধ হয়ে যাবে। এখন না হয় তারা চুরি করে ঢাকায় ঢুকেছে, এরপর তারা পালাবার পথ পাবে না।

সোমবার ( ১৬ অক্টোবর ) বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগ কার্যালয়ের সামনে যুব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে ওবায়দুল কাদের এসব কথা বলেন। তিনি বলেন, শাপলা চত্বরে কী হয়েছিল, মনে আছে? শেষ রাতে সবাই পালিয়ে গিয়েছিল। বিএনপির আরও করুণ পরিণতি হবে।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ১৮ তারিখকে সামনে রেখে মির্জা ফখরুল ডিসেম্বরের মতো সারাদেশ থেকে বিএনপি নেতাকর্মীদের ঢাকা আনতে শুরু করেছেন। ঢাকার হোটেলগুলোর সব কক্ষ তারা বুকিং দিয়ে রেখেছেন। ঢাকা শহরে খালি যেসব ফ্ল্যাট রয়েছে, তাও তারা বুক করে ফেলেছেন।

তিনি বলেন, ডিসেম্বর মাসের মতো সরকার পতনের স্বপ্ন দেখছেন মির্জা ফখরুল। তাদের এক দফা, ৩২ দল, ফখরুলের আন্দোলন, বিএনপির আন্দোলন, বিএনপির ১০ দফা- সবই ভুয়া। বিএনপিই হচ্ছে ভুয়া।

ওবায়দুল কাদের বলেন, মির্জা ফখরুল মাঝে মধ্যেই আজগুবি বার্তা ছড়াচ্ছেন। তার কাছ থেকে হাওয়া থেকে পাওয়া খবর পাওয়া যায়। টাকা দিয়ে তাদের ডিসেম্বরের আন্দোলন গোলাপবাগ গরুর হাটের গর্তে পড়ে গেছে। এখন আবার আন্দোলন! ফখরুল বলছেন, পশ্চিমা বিশ্বের সমর্থন নাকি বিএনপিকে আন্দোলনে সাহস যোগাচ্ছে। এই খবর ‘হাছা’ না ‘মিছা কথা’।

কেন্দ্রীয় যুবলীগ আয়োজিত সমাবেশে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, ঢাকা মহানগর উত্তর যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি জাকির হোসেন বাবুল, সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন, ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি মাইনুদ্দিন রানা ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এইচ এম রেজাউল করিম রেজাসহ আরও অনেকে বক্তব্য রাখেন।

জাহাঙ্গীর কবির নানক বলেন, এখন আমাদের সাবধান হতে হবে। কেননা খালেদা জিয়াকে বিষক্রিয়ার অভিযোগ এনে বিএনপি কোনো ছক কষছে কিনা। তারা নিজেরাই খালেদা জিয়াকে হত্যা করে দেশকে অস্থিতিশীল করতে চায় কিনা- এ বিষয়ে আমাদের সতর্ক থাকতে হবে।

জাতীয় সম্পর্কিত আরও

আর্কাইভ