• ঢাকা শুক্রবার
    ১৭ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

নানা প্রতিশ্রতি দিয়ে ভোটারদের মন জয়ের চেষ্টা প্রার্থীদের

প্রকাশিত: ডিসেম্বর ২৬, ২০২৩, ০৯:২০ এএম

নানা প্রতিশ্রতি দিয়ে ভোটারদের মন জয়ের চেষ্টা প্রার্থীদের

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে সোমবার ঢাকার বিভিন্ন আসনে প্রার্থীদের ব্যাপক গণসংযোগ চলে। সভা, সমাবেশ, মতবিনিময় এবং প্রচারপত্র বিলি করার মধ্য দিয়ে প্রার্থীরা ভোট প্রার্থনা করেন। এ সময় তারা নানা প্রতিশ্র“তি দিয়ে ভোটারদের মন জয় করার চেষ্টা করেন। প্রতিনিধিদের পাঠানো খবর

ঢাকা-৮ আসন : এই আসনের নৌকার প্রার্থী আ. ফ. ম বাহাউদ্দীন নাছিমের পক্ষে এদিন ব্যাপক প্রচার চলে। সকালে নাছিম নেতাকর্মীদের নিয়ে কাকরাইল মোসাফির টাওয়ার (এসএ পরিবহণের বিপরীতে) থেকে গণসংযোগ শুরু করেন। বেলা সাড়ে ১১টা থেকে শান্তিনগর মোড়ে পথসভা, দুপুর ১২টায় আনারকলি মার্কেটের সামনে পথসভা, সাড়ে ১২টায় অপসরা আনন্দ পেরোমা সিদ্ধেশ্বরী এলাকায় ৪৭ নেপচুন হাইট-এ পথসভা, ১টায় ওয়ারলেস, রমনা কমপ্লেক্স আদদ্বীন হাসপাতাল এলাকায় পথসভা করেন।

পরে ডিএসসিসির ১২নং ওয়ার্ডে বিকালে পর্যায়ক্রমে মৌচাক মোড়ে মারুফ মার্কেটে পথসভা, মালিবাগ ফাস্ট লেনে পথসভা, মালিবাগ মিনার মসজিদের সামনে গণসংযোগ করেন। সন্ধ্যার পর পিডব্লিউডি কলোনি এলাকায় পথসভা, গুলবাগ পানির পাম্প, গুলবাগ জামে মসজিদ, গুলবাগ ক্লাব মসজিদ এলাকায় গণসংযোগ, ১২নং ওয়ার্ডের নির্বাচনি কার্যালয়ের সামনে পথসভা করেন। পরে শান্তিনগরে প্রধান নির্বাচনি কার্যালয়ে মতবিনিময় সভা করেন তিনি।

ঢাকা-৫ আসন : ডেমরা (ঢাকা) প্রতিনিধি জানান, ঢাকা-৫ আসনে নৌকার প্রার্থী যাত্রাবাড়ী থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক হারুনুর রশীদ মুন্নার পক্ষে থানা এলাকা এবং ওয়ার্ড পর্যায়ে ব্যাপক প্রচার চলে। ডিএসসিসির ৬৪নং ওয়ার্ডের কোনাপাড়া ও মাতুয়াইলসহ এলাকার প্রায় সব অলিগলিতে গণসংযোগ, লিফলেট বিতরণ, উঠান বৈঠক ও মতবিনিময় সভা হয়। রাতে ওয়ার্ডটির কোনাপাড়া মান্নান উচ্চ বিদ্যালয় মাঠে যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ নৌকার প্রার্থী মুন্নার পক্ষে মতবিনিময় সভায় যোগ দেন। পরে তিনি নৌকা মার্কার ভোট চেয়ে গণসংযোগ ও লিফলেট বিতরণ করেন।

এই আসনে আলোচিত স্বতন্ত্র প্রার্থী ৪ বারের এমপি প্রয়াত হাবিবুর রহমান মোল্লার বড় ছেলে মশিউর রহমান মোল্লা সজল ট্রাক প্রতীকে সকাল থেকে ৬৬, ৬৭ ও ৬৮ নম্বর ওয়ার্ডে গণসংযোগ চালান। বিকালে ৬৬নং ওয়ার্ডের বামৈল ঈদগাহ মাঠ এলাকায় জনসভা, গণসংযোগ ও লিফলেট বিতরণ করেন। আসনটিতে ঈগল প্রতীকে স্বতন্ত্র প্রার্থী ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের সভাপতি কামরুল হাসান রিপনের উঠান বৈঠক ও পথসভাসহ নানা কর্মসূচি পালিত হয়েছে।

ঢাকা-৬ আসন : এই আসনের বিভিন্ন এলাকায় গণসংযোগ করেন নৌকা প্রার্থী মোহাম্মদ সাঈদ খোকন। বেলা ১১টায় গেন্ডারিয়া থানার ৪০ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের কার্যালয় (দয়াগঞ্জ চৌরাস্তা) সামনে থেকে গণসংযোগ শুরু করেন তিনি। পরে স্থানীয় সনাতন ধর্মাবলম্বীদের বেশ কয়েকটি মন্দির পরিদর্শন করেন। বিকাল ৩টায় গেন্ডারিয়া ও সূত্রাপুর থানার ৪৪ নম্বর ওয়ার্ডের সাদেক হোসেন খোকা মাঠের (কাজী কমিউনিটি সেন্টার) সামনে থেকে নির্বাচনি গণসংযোগ শুরু করেন।

ঢাকা-৭ আসন : এদিন এই আসনে ব্যাপক গণসংযোগ করেন জাতীয় পার্টির মনোনীত লাঙ্গল প্রতীকের প্রার্থী হাজী সাইফুদ্দিন আহম্মেদ মিলন। আজিমপুর থেকে শুরু করে চকবাজার, লালবাগ, এলাকায় গণসংযোগ করেন তিনি। এ সময় তার সঙ্গে জাতীয় পার্টির বিপুল সংখ্যক নেতাকর্মী ছিলেন।

ঢাকা- ১৬ আসন : নৌকার প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য ইলিয়াস উদ্দিন মোল্লাহ মিরপুর ১২ নম্বর মুসলিম বাজার এবং উত্তর কালশি এলাকায় গণসংযোগ করেন। এদিন সন্ধ্যায় মিরপুর ১২ নম্বর ইস্টার্ন হাউজিং বাড়ির মালিক সমিতির অফিসে মতবিনিময় সভায় যোগ দেন তিনি।

এছাড়া লাঙ্গল প্রতীক নিয়ে আমানত হোসেন আমানত, ঈগল প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী ও রূপনগর থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সালাউদ্দিন রবিন এবং আম প্রতীক নিয়ে এনপিপির প্রার্থী তারিকুল ইসলাম সুমন এই আসনের বিভিন্ন স্থানে গণসংযোগ করেন।

ঢাকা- ১৫  আসন : নৌকার প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার বিকালে মিরপুর ১০ নম্বর আদর্শ স্কুল মাঠে গণসংযোগ ও মতবিনিময় সভা করেন। সন্ধ্যায় ডিএনসিসি’র ১৬ নম্বর ওয়ার্ডের ইব্রাহিমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে স্থানীয়দের সঙ্গে মতবিনিময় করেন তিনি।  

এছাড়া লাঙ্গল প্রতীকের শামসুল হক দিনব্যাপী গণসংযোগ, পথসভা ও লিফলেট বিতরণ করেন। এদিনি তিনি কাজীপাড়ায় নির্বাচনি ক্যাম্প উদ্বোধন করেন। বাংলাদেশ সুপ্রিম পার্টি মনোনীত ও বিডিপি সমর্থিত একতারা প্রতীকের সামছুল আলম সুরমাও প্রচার চালিয়েছেন।

ঢাকা-১৪ আসন : এই আসনে নৌকার প্রার্থী মাইনুল হোসেন খান নিখিল সকালে মিরপুর ১ নম্বর মডেল একাডেমি স্কুলে অভিভাবক ও স্থানীয়দের সঙ্গে মতবিনিময় সভা করেন। দুপুরে দারুসসালাম এলাকায় মিরপুর আল ফালাহ বহুমুখী সমিতি ও মুক্ত বাংলা শপিং কমপ্লেক্সের ব্যবসায়ী সমিতির নেতাদের সঙ্গে মতবিনিময় করেন। রাতে ৯ নম্বর ওয়ার্ড ও ১০ নম্বর ওয়ার্ডের স্থানীয় শ্রমিক লীগের উদ্যোগে নির্বাচনি সভায় যোগ দেন।

এছাড়া এই আসনে ট্রাক প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী সাবিনা আক্তার তুহিন, কেটলি প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী লুৎপর রহমান, ঈগল প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী জেড আই রাসেল, দালান প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ মহিবুল্লাহ, লাঙ্গল প্রতীক নিয়ে আলমাস উদ্দিন ও সোনালি আঁশ নিয়ে তৃণমূল বিএনপি সমর্থিত প্রার্থী নাজমুল ইসলাম দিনভর প্রচার চালান।

ঢাকা-১০ আসন : এই আসনে নৌকার প্রার্থী চিত্রনায়ক ফেরদৌস আহমেদ ডিএসসিসির ২২নং ওয়ার্ডে গণসংযোগ, লিফলেট বিতরণ, পথসভা ও উঠান বৈঠক করেন। সকল ওয়ার্ডের হাজারীবাগ পার্কের সামনে থেকে গণসংযোগ শুরু করেন তিনি। পরে সিকশন, কোম্পানি ঘাট, কালুনগর, খালপাড় বড় মসজিদ এলাকা, হাজারীবাগ বটতলা মাজার এলাকাসহ অলিগলিতে প্রচার চালান।

আর্কাইভ