• ঢাকা বৃহস্পতিবার
    ০৯ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

ইজতেমার প্রথম দিনে ১০ জনের মৃত্যু

প্রকাশিত: ফেব্রুয়ারি ৩, ২০২৪, ০৩:১৩ পিএম

ইজতেমার প্রথম দিনে ১০ জনের মৃত্যু

ছবি: সংগৃহীত

সিটি নিউজ ডেস্ক

গাজীপুরের টঙ্গীর তুরাগ নদের তীরে চলছে বিশ্ব ইজতেমার ৫৭তম আসর (প্রথম পর্ব)। শুক্রবার (২ ফেব্রুয়ারি) ফজরের পর থেকে আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছে ইজতেমা। ইজতেমা শুরুর প্রথম দিনে ১০জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। যার মধ্যে গতকাল রাতে মৃত্যু হয় ৩ মুসল্লির।

বিশ্ব ইজতেমার প্রথম পর্ব : জুমার নামাজ আদায় করলেন লাখো মানুষ | Bhorer  Kagoj | ভোরের কাগজ

এদিকে টঙ্গীর তুরাগতীরে আম বয়ানের মধ্য দিয়ে শুরু হয়েছে বিশ্ব ইজতেমার প্রথম পর্বের দ্বিতীয় দিনের আনুষ্ঠানিকতা। শনিবার (৩ ফেব্রুয়ারি ফজরের নামাজের পরে হিন্দিতে আম বয়ান করেন ভারতের শীর্ষ মুরুব্বী মাওলানা আব্দুর রহমান। তার বয়ান বাংলায় তরজমা করে দেন মাওলানা মতিন।

শীতের মধ্যেই ইজতেমা ময়দানে গত কয়েকদিন ধরে লাখো মুসল্লি অবস্থান করছেন। ইজতেমায় অংশ নেয়া মুসল্লিরা আত্মশুদ্ধি, পরকালীন মুক্তি লাভের আশায় নানা নসিহত, বক্তব্য শুনছেন।

আজ জোহরের নামাজের পর মাওলানা ইসমাইল গোধরা বয়ান করবেন। এছাড়া আসরের নামাজের পর আয়োজকদের পক্ষ থেকে যৌতুকবিহীন বিয়ের ব্যবস্থা করা হয়েছে। এরপর মাগরিব নামাজের পর বয়ান শুরু হয়ে চলবে এশার নামাজ পর্যন্ত।

প্রসঙ্গত, রোববার (৪ ফেব্রুয়ারি) আখেরি মোনাজাতের মাধ্যমে শেষ হবে ইজতেমার প্রথম পর্ব। অপরদিকে, আগামী ৯ ফেব্রুয়ারী শুরু হবে ইজতেমার দ্বিতীয় পর্ব।

 

সাজেদ/

জাতীয় সম্পর্কিত আরও

আর্কাইভ