• ঢাকা শুক্রবার
    ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
একটি সুখবর

ঢাকার সঙ্গে দেখা হবে বৃষ্টির

প্রকাশিত: মে ২, ২০২৪, ১১:৫৩ এএম

ঢাকার সঙ্গে দেখা হবে বৃষ্টির

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

অবশেষে একটি সুখবর পাওয়া গেলো। যার জন্য সবাই অপেক্ষা করছে। টানা তাপপ্রবাহের পর মেঘের আকাশে লুকোচুরি করে দেখা দেবে বৃষ্টি। আজ সন্ধ্যায় ঢাকার সঙ্গে দেখা হবে বৃষ্টির। যেই বৃষ্টিতে ভিজবে ইট পাথরের নগরী। এমন সুখবর দিলো আবহাওয়া অধিদফতর। 

বৃহস্পতিবার (২ মে) সকাল সাড়ে ১০টার দিকে এক ব্রিফিংয়ে এসব তথ্য জানান আবহাওয়াবিদ মো. আব্দুর রহমান খান।

তিনি বলেন, খুলনা ও  রাজশাহী বিভাগের তাপমাত্রা কমতে আরো কিছুদিন সময় লাগবে। তবে দেশের পূর্বাঞ্চলে দমকা হাওয়ার সঙ্গে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সন্ধ্যার দিকে ঢাকায় রয়েছে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। যদিও ১১/১২ তারিখের পর বৃষ্টির কমে গেলে আবারও তাপমাত্রা বাড়ার সম্ভাবনা রয়েছে।

কিন্তু গেলো কয়েক সপ্তাহের মতো অবস্থা হবে না বলে আশা দিচ্ছে আবহাওয়া অধিদফতর।

এদিকে আজ  সকাল ৯টায় দেয়া পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়া বার্তায় বলা হয়েছে, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং ঢাকা, ময়মনসিংহ ও বরিশাল বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে।

যশোর, খুলনা, চুয়াডাঙ্গা, পাবনা ও রাজশাহী জেলার ওপর দিয়ে অতি তীব্র তাপপ্রবাহ এবং টাঙ্গাইল, ফরিদপুর, গোপালগঞ্জ জেলা এবং খুলনা বিভাগের কিছু অংশের ওপর দিয়ে তীব্র তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। এছাড়া, দেশের অন্যত্র মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা পূর্বাঞ্চলের কিছু জায়গায় প্রশমিত হতে পারে। 

আর্কাইভ