• ঢাকা বৃহস্পতিবার
    ০৯ মে, ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১

আমিষের চাহিদা পূরণে ভ্রাম্যমাণ বিক্রয় কেন্দ্র চালু

প্রকাশিত: মে ৩, ২০২১, ০৫:০৭ পিএম

আমিষের চাহিদা পূরণে ভ্রাম্যমাণ বিক্রয় কেন্দ্র চালু

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

করোনাভাইরাস (কোভিড-১৯) সংকটে দেশের জনসাধারণের প্রাণিজ আমিষ নিশ্চিতকরণে ৭২০টি ভ্রাম্যমাণ বিক্রয় কেন্দ্র চালু করেছে মৎস্য প্রাণিসম্পদ মন্ত্রণালয়। মৎস্য প্রাণিসম্পদ মন্ত্রণালয় এবং এর আওতাধীন দফতরের মাঠপর্যায়ের কর্মকর্তা-কর্মচারীরা দফতর কর্মস্থলে সার্বক্ষণিক উপস্থিত থেকে কার্যক্রম পরিচালনা করছেন।

সোমবার ( মে) মৎস্য প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়- করোনা পরিস্থিতিতেও মন্ত্রণালয়ের নির্দেশনায় মন্ত্রণালয়ের আওতাধীন মৎস্য অধিদফতর প্রাণিসম্পদ অধিদফতরের উদ্যোগে হাঁস-মুরগি (লাইভ), গবাদি পশু, মাছের পোনা, মাছ, মাংস, দুধ, ডিম, প্রাণিজাত পণ্য, মৎস্য পশু খাদ্যসহ ধরনের খাদ্য উৎপাদনে ব্যবহৃত উপকরণ, কৃত্রিম প্রজনন এবং পশু চিকিৎসায় ব্যবহৃত ওষুধ-সরঞ্জামাদি অবাধ উৎপাদন, পরিবহন সরবরাহ এবং বিপণন অব্যাহত রাখা হয়েছে। রোববার ( মে) দেশের ৬৪টি জেলায় ৭২০টি ভ্রাম্যমাণ বিক্রয় কেন্দ্র পরিচালনা করে লাখ ১৯ হাজার ৫৬৮ লিটার দুধ, লাখ ৪৮ হাজার ৮০১টি ডিম, হাজার ৯৩৪ কেজি গরুর মাংস, হাজার ১৪০ কেজি খাসির মাংস, ৭৫ হাজার ৭২৬ কেজি মুরগি এবং ১৬১ মেট্রিক টন মাছ এবং অন্যান্য দুগ্ধজাত পণ্য বিক্রয় করা হয়েছে। যার আর্থিক মূল্য কোটি ৩০ লাখ টাকা।

করোনা পরিস্থিতিতে সারা দেশে মৎস্য প্রাণিসম্পদ খাতের উৎপাদন, পরিবহন, সরবরাহ বিপণন সংক্রান্ত কার্যক্রম নিয়মিত তদারকি বিভিন্ন দিকনির্দেশনা প্রদান করছেন মৎস্য প্রাণিসম্পদ মন্ত্রী রেজাউল করিম এবং মৎস্য প্রাণিসম্পদ সচিব রওনক মাহমুদ। ছাড়াও মন্ত্রণালয়ের কর্মকর্তারা বিভিন্ন জেলায় সার্বক্ষণিক মাঠপর্যায়ের কার্যক্রম মনিটরিং করছেন।

তরিকুল/নূর/এম. জামান

জাতীয় সম্পর্কিত আরও

আর্কাইভ