• ঢাকা রবিবার
    ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

মসজিদে খালেদা জিয়ার ছবি টাঙ্গিয়ে জন্মদিন পালনে সমালোচনার ঝড়

প্রকাশিত: আগস্ট ১৭, ২০২১, ১২:০৫ এএম

মসজিদে খালেদা জিয়ার ছবি টাঙ্গিয়ে জন্মদিন পালনে সমালোচনার ঝড়

টাঙ্গাইল প্রতিনিধি

জাতীয়তাবাদী দল বিএনপির চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার ৭৭ তম জন্মবার্ষিকী উপলক্ষে টাঙ্গাইলে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১৬ আগস্ট) দুপুরে শহরের সবুজবাগ জামে মসজিদে জেলা বিএনপির উদ্যোগে বেগম খালেদা জিয়ার জন্মদিনে তার সুস্থতা ও দীর্ঘায়ু কামনায় দোয়া মাহফিলের আয়োজন করা হয়। 

দোয়া মাহফিলে দেখা যায় মসজিদের ভিতর একটি ব্যানার টাঙ্গানো । ব্যানারটিতে জিয়াউর রহমান.খালেদা জিয়া ও তারেক রহমানের ছবি রয়েছে। ইসলামের বিধান অনুযায়ী যা হারাম। মুসলিমদের পবিত্র স্থানে এমন ঘটনায় জেলার ওলামা ও সাধারণ মানুষের মধ্যে সমালোচনার সৃষ্টি হয়েছে।  

এ বিষয়ে মাহবুব নামে এক কলেজ শিক্ষক  বলেন, ‘ইসলামের নিয়ম আনুযায়ী আমরা জানি যে, এটা কোন ভাবেই সঠিক কাজ করেনি।  মসজিদের ভিতরে কোন প্রকার ছবি টাঙ্গানোর নিয়ম নেই ইসলামে।  আমরা সাধারণ মানুষ যারা আছি এ ঘটনার জন্য শাস্তি দাবী করছি।’
 
শহরের পুরাতন বাসস্টান্ড এলাকার জাকির হোসেন নামে এক ব্যাক্তি জানান, ‘ইসলাম বিরোধী কাজ করেছে বিএনপি। ইসলাম কখনোই কোন নেতার ছবি মসজিদের ভিতর টাঙ্গানোর অনুমোদন দেয়নি। তাই যারা এ কাজ করেছে তাদের কঠিন শাস্তি দাবী করছি।’ 

টাঙ্গাইল দারুল উলুম গোড়াকী মাদরাসার শিক্ষক হাফেজ মাওলানা মুফতি মোজাম্মেল হক বলেন, প্রথমত ছবি প্রয়োজন ছাড়া তৈরি করাই হারাম, ইসলামের দৃষ্টিতে এটা সম্পুর্ন বে-আইনি ।  এটা ইসলাম কখনোই সমর্থন করে না।  এই কাজটা এক দম ঠিক করেনি।  যারা এ কাজ করেছে তাদের আল্লাহ কাছে মাফ চাওয়া প্রয়োজন।

বিএনপির আলোচনা সভায় উপস্থিত ছিলেন টাঙ্গাইল জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ফরহাদ ইকবাল । 
এ ছাড়াও, এতে অংশ নেন জেলা বিএনপির সহ-সভাপতি আতাউর রহমান জিন্নাহ, টাঙ্গাইল পৌরসভার কাউন্সিল জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক মেহেদী হাসান আলীম, জেলা তাঁতী দলের আহ্বায়ক শাহ আলম মিয়া, জেলা বিএনপির সাবেক সহ-সাংগঠনিক সম্পাদক হাদিউজ্জামান সোহেল, জেলা উলামা দলের আহ্বায়ক আব্দুল্লাহ আল মামুন সিদ্দিকীসহ বিএনপির অঙ্গ সহযোগী সংগঠনের অন্যান্য নেতৃবৃন্দ।


রানা/ ইফাত

আর্কাইভ