• ঢাকা শনিবার
    ১১ মে, ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১

‘আ.লীগের কর্মীরাই এখন নৌকায় ভোট দিতে চায় না’

প্রকাশিত: ফেব্রুয়ারি ১৫, ২০২২, ১১:৪৫ পিএম

‘আ.লীগের কর্মীরাই এখন নৌকায় ভোট দিতে চায় না’

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

জাতীয় পার্টি চেয়ারম্যান সংসদে বিরোধীদলীয় উপনেতা জিএম কাদের বলেছেন, ‘আওয়ামী লীগের কর্মীরাই এখন আর নৌকায় ভোট দিতে চায় না। ইউনিয়ন পরিষদ নির্বাচন তার প্রমাণ। দীর্ঘদিন রাষ্ট্র পরিচালনায় থেকে অনেক জনসমর্থন হারিয়েছে আওয়ামী লীগ। দুর্নীতি, স্বজনপ্রীতি আর বৈষম্য দেশের মানুষের সহ্যের সীমা ছাড়িয়ে গেছে।

মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) দুপুরে জাতীয় পার্টি চেয়ারম্যানের বনানী কার্যালয় মিলনায়তনে এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ‘অনেক জনসমর্থন থাকা সত্ত্বেও বিএনপি এখন ক্ষয়িষ্ণু দলে পরিণত হয়েছে। গণমানুষের কল্যাণে বিএনপির বক্তব্য পরিষ্কার নয়। আওয়ামী লীগের পরিবর্তে বিএনপি ক্ষমতায় এলে দুর্নীতি আর অপরাজনীতি আরও বেড়ে যাবে। এই দুটি দল ৯১ সালের পর থেকে সংসদীয় গণতন্ত্রের নামে গণতন্ত্রকে ধ্বংস করেছে।

আসন্ন নির্বাচন গঠন নিয়ে জিএম কাদের বলেন, ‘নির্বাচন কমিশন গঠনে তাল গাছটা যেন আমার না হয়। শুরু থেকেই আমরা কমিশন গঠনে সহায়তা দিয়ে যাচ্ছি। শেষ পর্যন্ত যদি একটি দলের চামচা দিয়ে নির্বাচন কমিশন গঠন হয়, তা হবে হতাশাজনক।

তিনি আরও বলেন, ‘দেশের মানুষ অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ গ্রহণযোগ্য নির্বাচন দেখতে চায়। আমরা নির্বাচন কমিশনকে পূর্ণ ক্ষমতা দিয়ে নির্বাচন কমিশন আইন চেয়েছিলাম। কিন্তু নির্বাচন কমিশন গঠনে যে আইনটি হয়েছে- তা হচ্ছে নতুন মোড়কে পুরনো জিনিস।

জিএম কাদের বলেন, ‘কিছু মানুষ দিনে দিনে এত ধনী হচ্ছেন যে দেশে টাকা রাখার জায়গা নেই। এত টাকা দেশে খরচ করার জায়গা নেই। তারা বস্তা ভরে টাকা বিদেশে পাচার করছে। দেশের মানুষের জীবনের নিরাপত্তা নেই, ইজ্জতের নিরাপত্তা নেই। সড়কে বের হলে দুর্ঘটনায় অসংখ্য মানুষ মারা যাচ্ছে।

নূর/ডাকুয়া

আর্কাইভ