• ঢাকা বৃহস্পতিবার
    ২৩ মে, ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১

ছাত্র ফ্রন্টের (মার্ক্সবাদী) নেতৃত্বে সালমান-ফরিদ

প্রকাশিত: সেপ্টেম্বর ২৯, ২০২২, ০৯:০২ এএম

ছাত্র ফ্রন্টের (মার্ক্সবাদী) নেতৃত্বে সালমান-ফরিদ

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের (মার্ক্সবাদী) ষষ্ঠ কেন্দ্রীয় সম্মেলনের মাধ্যমে নতুন কেন্দ্রীয় কমিটি গঠন করা হয়েছে। সংগঠনটির নব্য গঠিত কমিটিতে সালমান সিদ্দিকীকে সভাপতি ও রাফিকুজ্জামান ফরিদকে সাধারণ সম্পাদক করা হয়েছে।

সম্মেলন শেষে বুধবার (২৮ সেপ্টেম্বর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি) মিলনায়তনে ১৮ সদস্যের নতুন কমিটি ঘোষণা করেন সংগঠনের বিদায়ী সভাপতি (ভারপ্রাপ্ত) জয়দীপ ভট্টাচার্য। সদ্যঘোষিত এই কমিটি সংগঠনটির ১৯তম কেন্দ্রীয় কমিটি।

ছাত্র ফ্রন্টের নতুন কমিটিতে সঞ্জয় কান্ত দাশ সহসভাপতি, প্রগতি বর্মণ সাংগঠনিক সম্পাদক, অরূপ দাশ শ্যাম দফতর সম্পাদক, নওশীন মুশতারী অর্থ সম্পাদক, সাদেকুল ইসলাম সাদিক প্রচার-প্রকাশনাবিষয়ক সম্পাদক, দীপা মজুমদার স্কুলবিষয়ক সম্পাদক এবং গৌতম ঈশান কর শিক্ষা ও বিজ্ঞানবিষয়ক সম্পাদক মনোনীত হয়েছেন। এ ছাড়া কমিটির সদস্য হয়েছেন পরমানন্দ দাশ, আরিফুল হাসান, নয়ন পাশা, সায়মা আফরোজ, রিপা মজুমদার, পংকজ নাথ, তানজিলা, রিফা সাজিদা ও সাজু বাসফোর। কমিটি ঘোষণার আগে টিএসসি মিলনায়তনে ছাত্র ফ্রন্টের আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান হয়।

সম্মেলনে উদ্বোধক হিসেবে বক্তব্য রাখেন বিশিষ্ট অর্থনীতিবিদ অধ্যাপক আনু মুহাম্মদ। আলোচনা সভায় উপস্থিত থেকে আরও বক্তব্য রাখেন ড. তানজীমউদ্দিন খান, কমরেড মাসুদ রানা, সমন্বয়ক, বাসদ (মার্কসবাদী) এবং কমরেড সৌরভ ঘোষ, সাধারণ সম্পাদক, এআইডিএসও (ভারত)।

ছাত্র ফ্রন্টের বিদায়ী সভাপতি (ভারপ্রাপ্ত) জয়দীপ ভট্টাচার্য এতে সভাপতিত্ব করেন। সঞ্চালনা করেন সংগঠনের বিদায়ী সাধারণ সম্পাদক রাশেদ শাহরিয়ার।

 

এসএএস/এএল

আর্কাইভ