• ঢাকা রবিবার
    ০৫ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

‘গাইবান্ধায় প্রমাণ হয়েছে দলীয় সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়’

প্রকাশিত: অক্টোবর ১৪, ২০২২, ০১:০০ এএম

‘গাইবান্ধায় প্রমাণ হয়েছে দলীয় সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়’

ঠাকুরগাঁও প্রতিনিধি

দলীয় সরকারের অধীনে কখনো সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়, গাইবান্ধার উপনির্বাচনে সেটি প্রমাণ হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বৃহস্পতিবার (১৩ অক্টোবর) বিকালে ঠাকুরগাঁও জেলা বিএনপি কার্যালয়ে দলের স্থানীয় অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাদের সঙ্গে মতবিনিময় সভার আগে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

বিএনপি মহাসচিব বলেন, গাইবান্ধার উপনির্বাচনই প্রমাণ করে দলীয় সরকারের অধীনে কখনো সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। এ কথা আমরা আগে থেকেই বলে আসছি, যা প্রমাণিত হলো। কাজেই গণতন্ত্র ধ্বংসকারী এ সরকারকে হটিয়ে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন না দেয়া পর্যন্ত এ সংকট থেকে উত্তরণ সম্ভব নয়।

মির্জা ফখরুল বলেন, সমস্ত শক্তি প্রয়োগ করেও বর্তমান নির্বাচন কমিশন সুষ্ঠু নির্বাচন করতে না পারার কারণে নিজেরাই নির্বাচন বন্ধ করেছে। গাইবান্ধার উপনির্বাচন এটাও প্রমাণ করে এ নির্বাচন কমিশন একটি ব্যর্থ নির্বাচন কমিশন।

তিনি বলেন, দেশের স্বার্থে বর্তমান সরকারকে হটিয়ে নতুন সরকার ব্যবস্থা প্রয়োজন। এর জন্য আমরা আন্দোলন শুরু করেছি। চট্রগ্রামের ১২ অক্টোবরের আন্দোলনের মধ্যদিয়ে সরকার পতনের আন্দোলন গুরুত্বপূর্ণ। প্রতিবিভাগে আন্দোলনের মাধ্যমে দ্রুতই এই সরকার পদত্যাগ করতে বাধ্যহবে।

বিএনপি মহাসচিব বলেন, আমাদের চট্টগ্রামের যে সমাবেশ হয়েছে তাতে লাখো মানুষের সমাগমে বোঝা যায় বিএনপি কখনো থেমে থাকার দল নয়। এ আন্দোলনের মাধ্যমেই সরকার পতন করা হবে। বিভাগীয় সমাবেশ শেষে ঢাকায় মহাসমাবেশে সরকার পতনের পরবর্তী বার্তা দেওয়া হবে।

মির্জা ফখরুল বলেন, সরকার রাষ্ট্রপতির দফতর থেকে শুরু করে দেশের গুরুত্বপূর্ণ ২৯ দফতর সম্প্রতি তথ্যপ্রযুক্তি আইনের ১৫ ধারার আওতাভুক্ত করে গণমাধ্যমের স্বাধীনতার ওপর খড়্গ  বসিয়েছে। এর ফলে সাংবাদিকরা এসব দপ্তর থেকে তথ্য নিতে পারবেন না। যা মুক্ত সাংবাদিকতায় বাধা।

এ সময় জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমানসহ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। পরে মির্জা ফখরুল বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাদের সঙ্গে মতবিনিময় সভায় মিলিত হন।

জেডআই/

আর্কাইভ