• ঢাকা শনিবার
    ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

চট্টগ্রামের পলোগ্রাউন্ডে ২০ লাখ লোকের সমাগম হয়েছে : আ জ ম নাছির

প্রকাশিত: ডিসেম্বর ৬, ২০২২, ০৪:১৩ এএম

চট্টগ্রামের পলোগ্রাউন্ডে ২০ লাখ লোকের সমাগম হয়েছে : আ জ ম নাছির

চট্টগ্রাম ব্যুরো

চট্টগ্রামের পলোগ্রাউন্ডে আওয়ামী লীগের জনসভায় ২০ লাখ লোকের সমাগম হয়েছিল বলে দাবি করেছেন নগর কমিটির সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন।

সোমবার (৫ ডিসেম্বর) চট্টগ্রাম প্রেস ক্লাবে জেলা আওয়ামী লীগের এক সংবাদ সম্মেলনে নগর কমিটির সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন এই তথ্য জানান।

বিএনপি বলেছে, নভেম্বরে একই মাঠে তাদের জনসভায় ৩ লাখ লোক সমাগম হয়েছিল। রোববার আওয়ামী লীগের জনসভায় কত লোক হয়েছে তা নাছিরের কাছে জানতে চেয়েছিলেন একজন সাংবাদিক।

উত্তরে তিনি বলেন, আপনাদের একজন সাংবাদিক বলেছেন ১০ লাখ। আমি তো বলি যে ২০ লাখ ছাড়িয়ে গেছে। মাইক অনেক দূর দূরান্ত পর্যন্ত দিয়েছি।

সাংবাদিকদের প্রশ্নে নাছির বলেন, গতকালের জনসভা জনসমুদ্রে পরিণত হয়েছে। জনসভার মঞ্চ থেকে আমরা মাঠের চিত্র দেখেছি। পরে আমরা বাইরের অবস্থা দেখেছি। অনেকের বক্তব্য হলো, ইতোপূর্বে যতগুলো জনসভা হয়েছে এতবড় আর হয়নি।

তিনি বলেন, আমরা আত্মবিশ্বাসী ছিলাম। আরেকটি বিষয় হল, রাঙামাটি, ফেনীসহ চট্টগ্রামের বাইরে থেকে অনেকে আসতে চেয়েছিল। আমরা নিষেধ করেছি। দায়িত্ব নিয়ে বলছি, একজনও চট্টগ্রামের বাইরে থেকে আসেনি। সবাই চট্টগ্রাম জেলার মানুষ। চট্টগ্রামবাসীর কাছে আমরা কৃতজ্ঞ।

এর আগে সংবাদ সম্মেলনে নাছির বলেন, প্রধানমন্ত্রী জনসভা দেখে আবেগাপ্লুত হয়েছেন এবং খুব খুশি হয়েছেন। তিনি বলেছেন, তোমরা তো বাইরের অবস্থা দেখোনি। হেলিকপ্টার দিয়ে কয়েকবার উপর থেকে নাকি উনি দেখেছেন।

প্রধানমন্ত্রী একাধিকার, এমনকি সভাস্থল ত্যাগের পূর্বে ১০ মিনিটের বেশি আমাদের সঙ্গে কথা বলেছেন। এত বেশি খুশি তিনি হয়েছেন। এটা আমাদের চট্টগ্রাম মহানগর, উত্তর এবং দক্ষিণ জেলার সাংগঠনিক শক্তির বহিঃপ্রকাশ।

দক্ষিণ জেলার সভাপতি মোছলেম উদ্দিন আহমদ বলেন, জনসভায় উপস্থিতি দেখে প্রধানমন্ত্রীও খুশি। চট্টগ্রামে মেট্রোরেল, কালুরঘাট সেতুসহ আর কী কী করবেন তাও বলেছেন। চট্টগ্রামবাসী যা আশা করেছিলাম, তার চেয়ে বেশি তিনি করেছেন।

তিনি বলেন, যারা প্রতিপক্ষ, তাদের অনুরোধ করব নির্বাচনে আসার জন্য। বিএনপির কাছে আহ্বান, জনগণের প্রতি আস্থা থাকলে সে শক্তিকে নির্বাচনে কাজে লাগান। নির্বাচন করবে নির্বাচন কমিশন। তত্ত্বাবধায়ক সরকার উচ্চ আদালত বাতিল করেছে।

অন্যদের মধ্যে নগর কমিটির ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, উত্তরের সভাপতি এম এ সালাম, সাধারণ সম্পাদক শেখ আতাউর রহমান, দক্ষিণের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, এমপি মোস্তাফিজুর রহমান, শ্রমিক নেতা সফর আলী ও দেবাশিষ পালিত সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।

 

আর্কাইভ