• ঢাকা সোমবার
    ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

জনপ্রিয়তা থাকলে নির্বাচনে এসে দেখান, বিএনপি নেতাদের ওবায়দুল কাদের

প্রকাশিত: জানুয়ারি ১৬, ২০২৩, ০৯:৩১ পিএম

জনপ্রিয়তা থাকলে নির্বাচনে এসে দেখান, বিএনপি নেতাদের ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

জনপ্রিয়তা থাকলে সেটা নির্বাচনে এসে প্রমাণ করতে বিএনপি নেতাদের প্রতি আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল। তিনি বলেছেন, আওয়ামী লীগ প্রস্তুত আছে। নির্বাচনে জনপ্রিয়তার প্রমাণ হয়ে যাবে।

সোমবার ২৩ বঙ্গবন্ধু এভিনিউ আওয়ামী লীগের কেন্দ্রীয় রাজনৈতিক কার্যালয়ের সামনে বিএনপি-জামায়াতের কর্মকাণ্ডের বিরুদ্ধে এক প্রতিবাদ সমাবেশে এসব কথা বলেন তিনি।

সমাবেশের আয়োজন করে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ।

ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ শান্তি সমাবেশ করে আর বিএনপি অশান্তি সমাবেশ করে দেশের মধ্যে অশান্তি করতে চায়। এই দলটার নেতিবাচক রাজনীতি ছাড়া আর কোনো কাজ নেই। বিএনপি ধ্বংসের রাজনীতি করতে করতে নিজেরাই ধ্বংস হয়ে গেছে। বিএনপি নেতিবাচক, অসুস্থ রাজনীতিতে নিজেরাও অসুস্থ হয়ে গেছে। বিএনপির মির্জা ফখরুল ইসলাম আলমগীর অসুস্থ হয়ে এখন হাসপাতালে। নেতিবাচক রাজনীতি করার কারণে বিএনপি এখন নেতিবাচক হয়ে গেছে। দেশের মানুষ তাদেরকে বিশ্বাস করে না।

ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ এদেশে ভেসে আসেনি। আমাদের শেকড় বাংলাদেশের মাটির অনেক গভীরে। আপনারা সরকার পতন করবেন আর বাংলাদেশের মানুষ চুপ করে বসে থাকবে এটা ভাবার কোনো কারণ নেই। আমি (ওবায়দুল কাদের) সত্যি কথা বলি তা আপনাদের সহ্য হয় না। তা নিয়েও বিএনপির নেতাকর্মীরা মিথ্যাচার করছে।

বিএনপি নেতাদের উদ্দেশ্য করে ওবায়দুল কাদের বলেন, নির্বাচনে আসতে ভয় পাচ্ছেন কেন। ভয় পাওয়ার কিছু নেই।

শেখ হাসিনার উন্নয়ন দেখে দেশের মানুষ খুশি কিন্তু আপনাদের (বিএনপির) মন খারাপ। নির্বাচনে আসলে বিএনপি হেরে যাবে এই ভয়ে মির্জা ফখরুল ইসলাম আলমগীর মাঝে মাঝে রেগে যান। রেগে গেলে হেরে যাবেন, হারার আগে হেরে গেলে নির্বাচনে আসা চ্যালেঞ্জের। আপনাদের যদি এতোই জনপ্রিয়তা থাকে সেই সক্ষমতা নির্বাচনে এসে দেখান। নির্বাচনে এলে সেই সক্ষমতার প্রমাণ হয়ে যাবে, আমরা রেডি আপনারা আসেন।

সরকারের উন্নয়ন অগ্রগতি তুলে ধরে ওবায়দুল কাদের বলেন, শেখ হাসিনা সরকারের উন্নয়ন অগ্রগতি দেখে বিএনপির অন্তরজ্বালা বেড়ে যায়। সরকারের উন্নয়ন অগ্রগতিতে বিএনপির গা জ্বালা করে। তাদের কোনো উন্নয়ন অগ্রগতি আছে তা দেখিয়ে জনগণের কাছে ভোট চাইবে। সরকারের এতো উন্নয়ন দেখে তাদের মনে জ্বালা শুরু হয়েছে, জ্বালারে জ্বালা অন্তরজ্বলা।

নেতাকর্মীদের প্রস্তুত হওয়ার আহবান জানিয়েছেন ওবায়দুল কাদের বলেন, আপনারা প্রস্তুত হয়ে যান, খেলা হবে। খেলা হবে, জোরে খেলা, প্রতিদ্বন্দ্বিতার খেলা হবে। যারা দুর্নীতি করে, মিথ্যাচার করে তাদের বিরুদ্ধে খেলা হবে। আগামী নির্বাচনে শেখ হাসিনাকে বিজয়ী করার জন্য খেলা হবে। নির্বাচনে শেখ হাসিনাকে বিজয়ী করার জন্য প্রস্তুত হয়ে যান।

তিনি আরও বলেন, বিএনপি রাজপথে আছে আওয়ামী লীগও রাজপথে আছে। শেখ হাসিনাকে হটাতে গিয়ে বিএনপি নিজেরাই হটে গেছে।

ওবায়দুল কাদের বলেন, মার্কিন যুক্তরাষ্ট্রের সহকারী পররাষ্ট্রমন্ত্রী এসে বলেছেন নির্বাচন হবে বিশ্বাসযোগ্য নির্বাচন। আমরা সংবিধান অনুযায়ী বিশ্বাসযোগ্য নির্বাচন করব। সংবিধান অনুযায়ী নির্বাচন কমিশন গঠন করা হয়েছে এবং সংবিধান মতোই নির্বাচন অনুষ্ঠিত হবে। শেখ হাসিনার নেতৃত্বের উন্নয়ন দেখে দেশের মানুষ খুশি কিন্তু বিএনপির মন খারাপ।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফির সভাপতিত্বে সমাবেশ সঞ্চালনা করেন মো. হুমায়ুন কবির। প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

এসময় আরও বক্তব্য রাখেন দলের সভাপতিমণ্ডলীর সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, মোস্তফা জালাল মহিউদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ, ডা. দীপু মনিসহ ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের নেতাকর্মীরা।

আর্কাইভ