• ঢাকা শুক্রবার
    ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

আওয়ামী লীগ কখনো একদলীয় শাসন কায়েম করেনি: ওবায়দুল কাদের

প্রকাশিত: ফেব্রুয়ারি ২১, ২০২৩, ০৯:৪৫ পিএম

আওয়ামী লীগ কখনো একদলীয় শাসন কায়েম করেনি: ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, ‘আওয়ামী লীগ কখনো একদলীয় শাসন কায়েম করেনি। ৭৫-এ বাংলাদেশ কৃষক শ্রমিক আওয়ামী লীগ (বাকশাল) নামে যে দল গঠন করা হয়েছে, সেটি একদল নয়। সেটি জাতীয় দল। আওয়ামী লীগ একদলীয় শাসন কায়েম করেছে—বিএনপির এ বক্তব্য সত্য নয়।’
আজ মঙ্গলবার সকালে আওয়ামী লীগের পক্ষে জাতীয় শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন ওবায়দুল কাদের।


জিয়াউর রহমান বাকশালে যোগ দিতে চেয়েছিলেন জানিয়ে ওবায়দুল কাদের বলেন, বিএনপির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান বাকশালের চেয়ারম্যান বঙ্গবন্ধুর কাছে আনুষ্ঠানিকভাবে দরখাস্ত দিয়ে বাংলাদেশে কৃষক শ্রমিকে যোগ দিয়েছিল, সেই দলের (বিএনপি) বাকশাল নিয়ে কটাক্ষ করার অধিকার নেই।
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘যারা একুশের চেতনায় বিশ্বাস করে না, তারা একাত্তরের চেতনায়ও বিশ্বাস করে না। একুশ আর একাত্তরের চেতনা একই। সাম্প্রদায়িক ও জঙ্গিবাদী গোষ্ঠীর বিশ্বস্ত ঠিকানা ও পৃষ্ঠপোষক বিএনপি। এই অগ্নিসন্ত্রাসীদের রুখতে হবে। আর মুক্তিযুদ্ধের সপক্ষের শক্তিকে শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ হতে হবে।’
এ সময় দলের যুগ্ম সাধারণ সম্পাদক  আ ফ ম বাহাউদ্দীন নাসিম, প্রচার ও প্রকাশনা সম্পাদক আবদুস সোবহান গোলাপ, সংস্কৃতিবিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া প্রমুখ উপস্থিত ছিলেন।

 

আরিয়ানএস/এএল

আর্কাইভ