• ঢাকা রবিবার
    ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

খালেদা জিয়ার জন্য সন্ধ্যায় বৈঠকে বসবে মেডিকেল বোর্ড

প্রকাশিত: মে ৩, ২০২৩, ১১:৩৭ পিএম

খালেদা জিয়ার জন্য সন্ধ্যায় বৈঠকে বসবে মেডিকেল বোর্ড

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার শারীরিক পরীক্ষার রিপোর্ট পর্যালোচনা করতে বৈঠকে বসবে তার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের সদস্যরা। বুধবার (৩ মে) সন্ধ্যার পর রাজধানীর এভারকেয়ার হাসপাতালে এ বৈঠক অনুষ্ঠিত হতে পারে। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্রটি জানায়, খালেদা জিয়ার বিভিন্ন মেডিকেল টেস্টের রিপোর্ট পর্যালোচনা করে বোর্ডের চিকিৎসকরা যদি সন্তুষ্ট হন তাহলে আগামীকাল বৃহস্পতিবার অথবা শুক্রবার তাকে হাসপাতাল থেকে ছাড়পত্র দেওয়া হতে পারে। না হলে পরবর্তীতে কী করা দরকার সে সিদ্ধান্ত নেওয়া হবে। এমনিতে তার অবস্থা মোটামুটি ভালো।

এ বিষয়ে বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান ঢাকা পোস্টকে বলেন, ম্যাডামের অবস্থা আগের মতোই আছে। সন্ধ্যায় মেডিকেল বোর্ডের সদস্যদের বৈঠকে বসার কথা রয়েছে। তারপর আপডেট জানতে পারব।

এভারকেয়ার হাসপাতালের হৃদরোগ বিশেষজ্ঞ অধ্যাপক সাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে খালেদার মেডিকেল বোর্ডের অন্য চিকিৎসকরা হলেন, অধ্যাপক এফএম সিদ্দিকী, অধ্যাপক নুর উদ্দিন আহমেদ, অধ্যাপক শামসুল আরেফিন, অধ্যাপক একিউএম মহসিন, অধ্যাপক শেখ ফরিদ উদ্দিন আহমেদ, অধ্যাপক জিয়াউল হক এবং অধ্যাপক সাদেকুল ইসলাম। এছাড়া লন্ডন থেকে তার বড় ছেলের স্ত্রী ডা. জোবায়দা রহমান আছেন এ টিমে।

গত ২৯ এপ্রিল সন্ধ্যায় খালেদা জিয়াকে হাসপাতালে নেওয়া হয়। এরপর চিকিৎসকদের পরামর্শে তাকে হাসপাতালে ভর্তি করানো হয়। 

ওই সময় চিকিৎসকরা জানিয়েছিলেন, খালেদা জিয়ার বেশকিছু পরীক্ষা-নিরীক্ষা করানোর দরকার। যেগুলো বাসায় থেকে করানো সম্ভব নয়। এ জন্য তাকে হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

এদিকে খালেদা জিয়ার সঙ্গে হাসপাতালে আছেন তার গৃহকর্মী ফাতেমা। এছাড়া ছোট ছেলে প্রয়াত আরাফাত রহমান কোকোর স্ত্রী সৈয়দ মর্শিলা রহমানও হাসপাতালে আসা-যাওয়া করছেন। 

৭৮ বছর বয়সী সাবেক এই প্রধানমন্ত্রী দীর্ঘদিন ধরে আর্থ্রাইটিস, ডায়াবেটিস, লিভার ও কিডনি জটিলতায় ভুগছেন। 

 

বিএস/

আর্কাইভ