• ঢাকা রবিবার
    ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার পতনের আন্দোলন ঢিমেতালে, ক্ষোভ বেগম খালেদা জিয়ার

প্রকাশিত: মে ৯, ২০২৩, ০৫:৪২ পিএম

সরকার পতনের আন্দোলন ঢিমেতালে, ক্ষোভ বেগম খালেদা জিয়ার

ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

তত্ত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠা ও সরকার পতনের জন্য চলমান যুগপৎ আন্দোলনকে দ্রুত শেষ করার তাগিদ দিয়েছেন বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। তিনি বলেছেন, ঢিমেতালে না এগিয়ে জোরেশোরে আন্দোলনে নামতে হবে।

সোমবার (৮ মে) রাতে অসুস্থ বেগম খালেদা জিয়াকে তার গুলশানের বাসায় দেখতে গেলে বিএনপি নেত্রী নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্নাকে এ কথা বলেন বলে জানান যুগপৎ আন্দোলনের এ নেতা।

রাত সোয়া ৮টায় গুলশানে বেগম খালেদা জিয়ার বাসভবন ফিরোজায় প্রবেশ করেন মান্না। সাড়ে ৯টায় বের হন তিনি।

এ সময় দেশের মানুষের কথা বিবেচনায় নিয়ে যাতে দুর্ভোগ সৃষ্টি না হয় এমন কর্মসূচি দিয়ে আন্দোলনকে ত্বরান্বিত করতে বলেন খালেদা জিয়া।

প্রায় সোয়া এক ঘণ্টার সাক্ষাৎ শেষে মান্না সিটি নিউজ ঢাকাকে জানান, বেগম খালেদা জিয়া দেশের সার্বিক পরিস্থিতি নিয়ে বেশ উদ্বিগ্ন। বর্তমান সরকারের আমলে জনগণের দুর্বিসহ জীবনযাপন নিয়ে বিচলিত ছিলেন সাবেক এই প্রধানমন্ত্রী।

এ সময় নিজের চিকিৎসা নিয়ে খালেদা জিয়া ক্ষোভ প্রকাশ করেন বলেও জানান মান্না। মান্না বলেন, নেত্রীর শারীরিক অবস্থা সম্পর্কে খোঁজখবর নেয়ার সময় তিনি তার অসুস্থতার কথা বলেন। তার যে সমস্যা আছে, তার জন্য তিনি চিকিৎসকদের পরামর্শে বিদেশে চিকিৎসার জন্য যেতে চেয়েছিলেন, কিন্তু সরকার দিচ্ছে না।

এর আগে বিএনপির অনেক জ্যেষ্ঠ নেতা দলটির চেয়ারপারসনের সঙ্গে সাক্ষাৎ করলেও এবারই প্রথম বিএনপির যুগপৎ আন্দোলনের কোনো শীর্ষ নেতা বেগম খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করলেন।

 

জেকেএস/

আর্কাইভ