• ঢাকা মঙ্গলবার
    ১৪ মে, ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১

বিএনপি নেতাকর্মীদের জনগণের পাশে থাকার আহ্বান ফখরুলের

প্রকাশিত: মে ১৪, ২০২৩, ০৯:০৫ পিএম

বিএনপি নেতাকর্মীদের জনগণের পাশে থাকার আহ্বান ফখরুলের

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

ঘূর্ণিঝড় মোখা মোকাবিলায় জনগণের পাশে থেকে বিএনপি নেতকর্মীদের সব রকম সহযোগিতা করার আহ্বান জানিয়েছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রোববার (১৪ মে) রাজধানীর গুলশানে দলীয় চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

কোনো রকম দলীয়করণ না করে সরকারকে সবার পাশে দাঁড়ানোরও আহ্বান জানান ফখরুল।

সরকারের নানা সমালোচনা করে বিএনপির এ নেতা বলেন, আগামী নির্বাচন নিরপেক্ষ করতে সরকারে ওপর যখন চাপ, তখন জিয়াউর রহমান ইস্যুতে ৫০ বছর আগের কিছু মিথ্যা তথ্য সামনে এনে মামলা করেছে সরকার। এর মাধ্যমে জনগণকে বিভ্রান্ত করেছে সরকার।

তিনি আরও বলেন, সরকারের সুবিধাভোগী সংসদ সদস্য নাহিদ ইজাহার খান বিএনপি বিএনপি প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের বিরুদ্ধে মিথ্যা তথ্য দিয়ে মামলা করেছেন, বর্তমান সরকারের ক্রীড়নকের ভূমিকা পালন করেছেন নাহিদ।

নির্বাচন যত ঘনিয়ে আসবে ততই জিয়া পরিবারের বিরুদ্ধে ষড়যন্ত্র আরও বাড়বে, সব ষড়যন্ত্র প্রতিহত করে সরকারের পতন ঘটানো হবে বলেও জানান মির্জা ফখরুল।
 
এ সময় বিএনপির কর্মসূচি ঘোষণা করেন মহাসচিব। তিনি বলেন, ১৯ মে ১৮টি জেলা, ২০, ২৬ ও ২৭ মে বিভিন্ন জেলায় কর্মসূচি পালন করা হবে।

বিএনপি চেয়ারপারসন গৃহবন্দি, সুতরাং দলের কর্মসূচি নেয়া ও পালনের ক্ষেত্রে তার পরামর্শ নেয়ার সুযোগ নেই। এ বিষয়ে সাংবাদিকরা জানতে চাইলে চটে গিয়ে ফখরুল বলেন, তাকে বারবার ভিন্ন ট্র্যাকে নিয়ে আসছেন কেন? 

এদিকে ঘূর্ণিঝড় মোখা নিয়ে আবহাওয়া দফতর আজ রোববার (১৪ মে) বেলা ১১টার সর্বশেষ বুলেটিন জানিয়েছে, ঘূর্ণিঝড় ‘মোখা’ নিয়ে আগের ঝুঁকিতে নেই বাংলাদেশ। এটি দক্ষিণ দিকে সরে মিয়ানমারে মূল আঘাত হানবে। টেকনাফের ৫০ থেকে ৬০ কিলোমিটার দক্ষিণ দিক দিয়ে এটি স্থলভাগ অতিক্রম করবে।’


তবে বাংলাদেশের স্থলভাগ অতিক্রমের সময় সেন্টমার্টিন ও টেকনাফের জন্য ভয়ংকর পরিস্থিতির সৃষ্টি হতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন আবহাওয়াবিদ ও আবহাওয়া দফতরের পরিচালক আজিজুর রহমান।

সিটি নিউজ ঢাকাকে তিনি বলেন, ‘সেন্টমার্টিন ও টেকনাফের জন্য সবচেয়ে ভয়ংকর সময় হলো দুপুর ১২টা থেকে বিকেল ৩টা। এ সময়ের মধ্যে স্থলভাগ অতিক্রম করবে মোখা। এর প্রভাবে সেন্টমার্টিন ও টেকনাফ অঞ্চলের নিম্নাঞ্চল ১২ ফুটের বেশি জলোচ্ছ্বাসে প্লাবিত হতে পারে।’


এডিএস/

আর্কাইভ